ইসরাইল সফরের পরিকল্পনা ইহুদিদের মিত্র এরদোয়ানের

ইউসুফ আল-হাসান

0
639

তুরস্কের সেক্যুলার প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান আগামী ১৯ নভেম্বর দেশটির নির্বাচনের পর ইহুদিবাদী ইসরাইলে সফরের পরিকল্পনা করেছে বলে জানা যাচ্ছে। একজন সিনিয়র তুর্কি কর্মকর্তা মিডল ইস্ট আইকে এ তথ্য নিশ্চিত করেছে।

ইতোমধ্যে গত ১৯ সেপ্টেম্বর সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রে ইহুদি প্রতিনিধিদের সাথে বৈঠক করেছে এরদোয়ান। বৈঠকে এরদোয়ান ইহুদি প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেছে যে, ইহুদিদের বিরোধিতা করা মানে ‘মানবতার বিরুদ্ধে অপরাধ’ করা। এবং আগামী কিছুদিনের মধ্যে জাতিসংঘের সাধারণ পরিষদে দখলদার ইসরাইলি প্রেসিডেন্টের সাথে এরদোয়ান আরও একটি বৈঠক করবে বলে ইহুদি কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

তুর্কি প্রেসিডেন্টকে বারবারই ইহুদিদের পক্ষ নিয়ে কথা বলতে দেখা যাচ্ছে। গত মার্চ মাসে দখলদার ইহুদিদের ওপর কয়েকটি সফল হামলা চালিয়েছিল ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা। বরকতময় এ হামলায় যখন গোটা মুসলিম উম্মাহর হৃদয় প্রশান্ত হয়েছিল ঠিক সেসময় ফিলিস্তিনিদের উপর ক্ষোভ প্রকাশ করেছিল তুরস্কের এই সেক্যুলার নেতা। সমবেদনা জানাতে এরদোয়ান সেসময় ইসরাইলি রাষ্ট্রপতি আইজ্যাক হারজোগের সাথে টেলিফোনে কথাও বলেছিল। এবং ফিলিস্তিনিদের বরকতময় হামলাগুলোকে “জঘন্য সন্ত্রাসী হামলা” বলে আখ্যা দিয়ে এর তীব্র নিন্দা জানিয়েছিল।

ইসরাইলের আগ্রাসনে প্রতিদিনই ফিলিস্তিনিদের জানমালের ক্ষয়ক্ষতি হচ্ছে । নিয়মিতই খালি হচ্ছে ফিলিস্তিনি মায়েদের বুক। রাত হলেই গ্রেফতার করা হচ্ছে ফিলিস্তিনিদের। এমনকি গত মাসেই গ্রেফতার করা হয় ৪৭৫ ফিলিস্তিনিকে। ধ্বংস করে দেয়া হয়েছে শত শত বাড়িঘর। হত্যা করা হয়েছে এ বছর অন্তত দের শতাধিক ফিলিস্তিনিকে। এসব ফিলিস্তিনিদের আর্তনাদ এরদোয়ানের কানে পৌঁছায় না!

ইসরাইলি এসব আগ্রাসনের বিষয়ে বরাবরের মতই চুপ থেকেছে গাদ্দার মুসলিম ভূখন্ডের শাসকগোষ্ঠী। এসব শাসকগোষ্ঠী ইসরাইলের সাথে এতই দহরম মহরম যে মৌখিক প্রতিবাদ করতেও অপরাগ তারা। বরং ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক উন্নয়নে রীতিমত প্রতিযোগিতায় লিপ্ত রয়েছে তারা। এছাড়াও ফিলিস্তিনের স্বাধীনতাকামী প্রতিরোধ যোদ্ধাদের প্রধান অন্তরায় হিসেবে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কাজ করছে এসব দালাল শাসকগোষ্ঠী। এজন্য দখলদার ইহুদি ও পশ্চিমা ক্রুসেডারদের বিরুদ্ধে প্রতিরোধ যুদ্ধের প্রয়োজনেই এসব গাদ্দার শাসকদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোও মুসলিমদের কর্তব্য বলে জানিয়েছেন হকপন্থী উলামা-মাশায়েখরা।


তথ্যসূত্র:
——
1. Turkey’s Erdogan plans to visit Israel after November elections-
https://tinyurl.com/mvw5y4n6

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন