মধ্যপ্রদেশে তিনজন মুসলিমের বাড়ি গুড়িয়ে দিলো হিন্দুত্ববাদী সরকার

0
525
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

ভারতের মধ্যপ্রদেশের মান্দসুরে সুরজানি গ্রামে তিনজন মুসলিমের বাড়ি বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে হিন্দুত্ববাদী প্রশাসন। মধ্যপ্রদেশের হিন্দুত্ববাদী পুলিশের দাবি, হিন্দুদের নবরাত্রি উৎযাপনে সমস্যা করছিলেন মুসলিম যুবকরা। কিন্তু মুসলিম পরিবারগুলো পুলিশের এই দাবি নাকচ করেছেন।

মধ্যপ্রদেশের পুলিশ বলেছে, ‘গরবা অনুষ্ঠানে পাথর নিক্ষেপের অভিযোগে মান্দসুর জেলা প্রশাসন এবং পুলিশ মঙ্গলবারে তিনজন লোকের বাড়ি ধ্বংস করেছে।’

‘বাড়িগুলো অবৈধভাবে নির্মিত, তাই আমরা সেগুলো ধ্বংস করে দিয়েছি। আমরা সকল অভিযুক্তের সম্পদের কাগজপত্র যাচাই করছি এবং এই অনুসারে আমরা ব্যবস্থা নেবো।’ হিন্দুস্তান টাইমসকে বলেছে মান্দসুরের উপ-বিভাগীয় মেজিস্ট্রেট সন্দীপ শিভা।

মাকতুব মিডিয়ার সূত্রে জানা যায়, প্রথম এফআইআরে সুরজানি গ্রামে ১৯ জন মুসলিমকে অভিযুক্ত করা হয় এবং এখন পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করেছে হিন্দুত্ববাদী পুলিশ।

আসিফ মুজতবা নামে একজন মুসলিম অ্যাকটিভিস্ট এবং কমিউনিটি সংগঠক বলেছেন, ‘মুসলিমদেরকে হেয় করা, মিথ্যা অভিযোগ আরোপ করা এবং দিনদুপুরে তাদের বাড়িঘর ধ্বংস করে দেওয়া কতটা সহজ হয়ে গেছে! কারো বিরুদ্ধে অভিযোগ উত্থাপনের পর কেন স্বাভাবিক আইনগত প্রক্রিয়া অনুসরণ করে ব্যবস্থা নেওয়া হয় না? এমন সাম্প্রদায়িক আচরণ সম্পূর্ণভাবে ইসলামবিদ্বেষ।’

ছয় মাস আগে মধ্যপ্রদেশের হিন্দুত্ববাদী প্রশাসন অন্তত ৫০ জন মুসলিমের সম্পদ ধ্বংস করেছে। তখন হিন্দুদের রাম নবমীর উৎসবে সহিংসতার মিথ্যা অভিযোগ আনা হয়েছিল মুসলিমদের বিরুদ্ধে। এভাবেই উত্তর এবং মধ্য ভারতজুড়েও মুসলিমদের বাড়িঘর ধ্বংস করতে দেখা গেছে হিন্দুত্ববাদী প্রশাসনকে।

মুসলিমদের অভিযোগ, এগুলো তাদেরকে হয়রানি এবং একঘরে করে দেওয়ার নতুন প্রচেষ্টা। হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারতে ইসলামবিদ্বেষ নতুন মাত্রা পেয়েছে।



তথ্যসূত্র :
1. Three houses of Muslims razed down in Madhya Pradesh village, cops call Muslims “serial offenders”, Maktoob Media, 4th October 2022;
https://tinyurl.com/yz4zf992

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধঘানি সরকার কর্তৃক বিশেষ বিমানে বাগরামে পাঠানোর স্বীকারোক্তি আইএস সদস্যের : পেছনে তবে কে?
পরবর্তী নিবন্ধব্রেকিং নিউজ || প্রাদেশিক রাজধানীতে শাবাবের ৩ ইস্তেশহাদী হামলায় ২৭ কর্মকর্তাসহ ১০০ এর বেশি নিহত