গর্ভবতীসহ ২ রোহিঙ্গা নারীকে গণধর্ষণ করলো সন্ত্রাসী আরাকান আর্মি

মুহাম্মাদ ইব্রাহীম

0
769

আরাকানে দুই রোহিঙ্গা গর্ভবতী নারীকে গণধর্ষণ করেছে সন্ত্রাসী আরাকান আর্মি।  উত্তর বুদিডং এলাকার কিয়াং তাউং ও ফুজুন চাউং গ্রামে আরাকান আর্মির সৈন্যরা চড়াও হয়ে রোহিঙ্গা নারীদের ধর্ষণ করে। ধর্ষণের শিকার নারীদের শারীরিক অবস্থা বর্তমানে গুরুতর বলে জানা গেছে।

জানা যায়, রোহিঙ্গা দুটি গ্রামে আনুমানিক রাত ৮টার দিকে হানা দেয় সন্ত্রাসী আরাকান আর্মির সদস্যরা। মুসলিম বাড়িগুলোতে প্রবেশ করে অস্ত্রের মুখে বাড়িতে অবস্থানকারী পুরুষদের করে বের করে নূর ফাতেমাকে নামক ৩৮ বছর বয়সী এক নারীক ও একই নামের ৩৫ বছর বয়সী গর্ভবতী আরেক নারীকে অন্য বাড়ি থেকে টেনে হিঁচড়ে নিয়ে গণধর্ষণ করে সেনারা।

পরিবারের এক সদস্য জানায়, রাত ৮টার দিকে আরাকান আর্মির (এএ) ৬ সৈন্য গ্রামে প্রবেশ করে নারীদের টেনে নিয়ে তাদেরকে ধর্ষণ করে এবং কাউকে না বলার জন্য হুমকি দেয়।

গ্রামবাসীদের একজন এ বিষয়ে আরাকান আর্মির এক অফিসারের কাছে ধর্ষণের অভিযোগ দিলেও এখন পর্যন্ত কোন ধরনের সাড়া পাওয়া যায়নি। বরং তারা এখন খুব চিন্তিত যে, সন্ত্রাসী আরাকান আর্মি আবারও এসে নারীদেরে ওপর নৃশংসতা চালাতে এবং রোহিঙ্গা মুসলিমদের বাড়িঘর পুড়িয়ে দিতে পারে।

দালাল মিডিয়ায় সন্ত্রাসী আরাকান আর্মি রোহিঙ্গাদের পক্ষে কাজ করার এবং রোহিঙ্গাদের ফিরিয়ে নেবার নকথা বললেও, বাস্তবতা সম্পূর্ণ ভিন্ন। ২০১২ ও ২০১৭ সালে সামরিক জান্তা কর্তৃক রোহিঙ্গা গণহত্যা ও দেশত্যাগের পেছনেও এই উগ্র বৌদ্ধগোষ্ঠী আরাকান আর্মির ভূমিকা রয়েছে বলে জানা যায়।



তথ্যসূত্র :
——–
1. AA (Arakan Army) gang raped two Rohingyas women in northern Buthidaung in Myanmar
https://tinyurl.com/yrrf4ax8

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআশ-শাবাবের হামলায় সোমালি ইন্টেলিজেন্স ফোর্সের ৩৮ সেনা নিহত
পরবর্তী নিবন্ধইহুদি আগ্রাসনে কমছে বসতি, অনেক ফিলিস্তিনি গোরস্থানে