[ভিডিও] ভারতের মহারাষ্ট্রে মুসলিম ব্যক্তিকে পিটিয়ে খুন

মাহমুদ উল্লাহ

0
1034
ভিডিও স্ক্রিনশট

হিন্দুত্ববাদী ভারতে মুসলমানদের ওপর সহিংসতার ঘটনা বেড়েই চলেছে। প্রতিদিনই কোনো না কোনো রাজ্য থেকে মুসলিম হত্যার ঘটনা সামনে আসছে। হিন্দুত্ববাদী বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় ও রাজ্য সরকার অভিযুক্তদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়ার পরিবর্তে তাদের সহযোগিতা করে চলছে। এ কারণে হিন্দুদের মুসলিম বিদ্বেষী চিন্তাভাবনা আরও জোরদার হচ্ছে।

গত ৩ ডিসেম্বর মহারাষ্ট্রের নালাসোপাড়া পূর্ব এলাকায় এক যুবককে প্রকাশ্যে রাস্তায় পিটিয়ে খুন করা হয়েছে। নিহত যুবকের নাম আদম খান বলে জানা গেছে। তিনি পেলহার থানা এলাকার বাসিন্দা ছিলেন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, নির্যাতিত মুসলিম ব্যক্তি করুণা ভিক্ষা করতে থাকে, কাঁদতে থাকে। কিন্তু বর্বর উগ্র হিন্দুরা তাকে লাঠি দিয়ে পেটাতে থাকে, লাথি ও ঘুষি মারতে থাকে।

ভিডিওতে আরও শোনা যায়, পাশ থেকে কেউ কেউ মুসলিম ব্যক্তির মাথা ভেঙ্গে দিতে বলছে। হৃদয় বিদারক ঘটনাটি অনেক হিন্দু জনতা দেখেছে, ভিডিও করেছে, ছবি তুলেছে, কিন্তু কেউ তাদের থামানোর চেষ্টা করেনি।

অনেকেই মনে করেন, পুলিশ প্রশাসন হচ্ছে অভিযোগ ও দাবি জানানোর জন্য নিরাপদ স্থান। অথচ, এই হিন্দুত্ববাদী পুলিশরাই মেতে উঠেছে মুসলিম বিদ্বেষের ভয়ানক খেলায়। তাই উপমহাদেশের মুসলিমদের জান মাল রক্ষায় নিজেদেরকেই ঐক্যবদ্ধ হতে হবে।


তথ্যসূত্র:

১। Mob lynching: महाराष्ट्र और कानपुर में दिल दहला देने वाली घटनाएं, देखें वायरल वीडियो – https://tinyurl.com/4safc5dk

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস সংবাদ সমগ্র || নভেম্বর, ২০২২ঈসায়ী ||
পরবর্তী নিবন্ধবেসামরিক এলাকায় শিয়া হুথিদের মাইনে হতাহত হচ্ছে সাধারণ ইয়েমেনি