এবার হায়দ্রাবাদে হালাল বিরোধী প্রচারণা চালাচ্ছে হিন্দুত্ববাদী দলগুলো

1
575

হিন্দুত্ববাদী ভারতে মুসলিমদের জন্য গরু জবাই করা, গরুর গোশত খাওয়া ও বহন করা অনেক আগে থেকেই অঘোষিত নিষেধ হয়ে আছে। উগ্র হিন্দুত্ববাদীরা ‘হালাল জিহাদ’ ট্যাগ লাগিয়ে এসকল বিষয়ে মুসলিম বিদ্বেষী প্রচারণা চালাচ্ছে।

ইতিপূর্বে কর্ণাটক সহ অনেক রাজ্যে মুসলিমদের হালাল খাবারের উপর নিষেধাজ্ঞা দিয়েছে উগ্র প্রশাসন ও হিন্দু সন্ত্রাসীরা। এমনকি মুসলিমদের বয়কটের আহ্বানও জানিয়েছে তারা।

এবার হায়দ্রাবাদে হিন্দুত্ববাদী দলগুলো ‘হালাল জিহাদ’ বিরোধী প্রচারণা শুরু করেছে।

১১ ডিসেম্বর বিকেল ৫টায় কাচিগুড়ার বদরুকা কলেজে এমনই একটি অনুষ্ঠান হবার প্রচারণা প্রকাশিত হয়েছে। ‘H2H বিজনেস’ নেটওয়ার্কিং এবং ‘সনাতন হিন্দু সংঘ’ নামে দুইটি সংগঠন এই আয়োজন করেছে।

উগ্র হিন্দুত্ববাদী গোষ্ঠীগুলো বিশ্বব্যাপী ব্যাপক গ্রহণযোগ্যতা অর্জনকারী হালাল পণ্য নিয়ে ‘উদ্বেগ’ প্রকাশ করছে। ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জনপ্রতিনিধিরা হালাল পণ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। কারণ, তারা মনে করে যে এটি হিন্দুদের ব্যবসাগুলিকে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত করছে।
হিন্দু ব্যবসায়ী গোষ্ঠীগুলোর উদ্দেশ্যে প্রচারিত একটি বার্তায় তারা জানিয়েছে, “হালাল আমাদের হিন্দু ব্যবসায়ীদের অর্থনীতিকে ধ্বংস করছে। এই হালালের বিরুদ্ধে আমাদের ক্রুসেডের ধারাবাহিকতায় আসুন আমরা বুঝার চেষ্টা করি যে, কিভাবে হালাল আমাদের অজান্তেই আমাদের প্রত্যেককে প্রভাবিত করছে। চলুন এই অনুষ্ঠানে যোগদান করি, হালালের বিরুদ্ধে উদ্বেগ প্রকাশ করি এবং হালাল নামক এই দানবকে শেষ করি।”

হালাল, মুসলমানদের জন্য এমন একটি শব্দ যার দ্বারা বুঝা যায় এটি মুসলিমদের জন্য অনুমোদিত। হালাল গোশত বলতে বোঝায়, যে প্রাণীগুলো আল্লাহ তা’আলা খাওয়া জায়েজ করেছেন। দীর্ঘ মেয়াদে ধীরে ধীরে মুসলিমদের ঈমান ধ্বংস করারর ষড়যন্ত্র থেকেই উগ্র হিন্দুত্ববাদীরা এমন পদক্ষেপ নিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তথ্যসূত্র:
——–
1.Hyderabad: Hindutva groups to hold awareness program on ‘Halal Jihad’ ( The Siasat )
https://tinyurl.com/mrysyfm7

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ২০০ রোহিঙ্গা বহনকারী দুটি ট্রলার আন্দামান সাগরে নিখোঁজ
পরবর্তী নিবন্ধব্রেকিং || পাক-আফগান সীমান্তে ফের তীব্র সংঘর্ষ: হতাহত ৪৮