আফগানিস্তানে ১৮০ মুজাহিদের বিশেষ প্রশিক্ষণ সম্পন্ন

সাইফুল ইসলাম

2
1658

ইসলামের সবচেয়ে বড় শত্রু আমেরিকাকে আফগানিস্তানের মাটি থেকে বিদায় করে ইসলামি ইমারত পুনঃপ্রতিষ্ঠা করেছে তালিবান প্রশাসন। এরপর থেকেই দেশ ও জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে ইমারতে ইসলামিয়া।

এরই ধারাবাহিকতায় আফগানিস্তানের লোগার প্রদেশে একটি বিশেষ বাহিনীর প্রশিক্ষণ চলমান। এর মধ্যে বিশেষ বাহিনীর ১৮০ জন সদস্য প্রশিক্ষণ সম্পন্ন করেছেন বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এই মন্ত্রণালয়ের অধীনেই এই বিশেষ প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

ইসলামি ইমারত সূত্র জানিয়েছেন, গত ১৯শে ডিসেম্বর লোগার প্রদেশের শিকার কালা প্রশিক্ষণ শিবিরে দীর্ঘ ২ মাসের পেশাদার সামরিক ও ধর্মীয় প্রশিক্ষণ সম্পন্ন করেছেন ১৮০ জন সাহসী মুজাহিদ। তাঁরা এখন ইসলামি সরকার ও জাতির সেবা করতে প্রস্তুত।

প্রশিক্ষণার্থীদেরকে খুবই উন্নত ও জটিল সামরিক প্রশিক্ষণ এবং কঠিন অবস্থা নিয়ন্ত্রণের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তাঁরা শীঘ্রই স্পেশাল বাহিনীতে কার্যকরীভাবে সেবা দেওয়া শুরু করবেন বলে জানানো হয়েছে।

এর আগে গত জানুয়ারিতে ২০০ জন স্পেশাল ফোর্স সদস্য প্রশিক্ষণ নিয়েছিলেন।
কিছুদিন আগেই ইমারতে ইসলামিয়ার বিশেষ গোয়েন্দা বাহিনী জিডিআই তাদের কার্যক্রম শুরু করেছে। ইমারতে ইসলামিয়ার এসকল কার্যকর পদক্ষেপের ফলে পুরো আফগানিস্তানেই খুব দ্রুত নিরাপত্তা ও শৃঙ্খলা ফিরে এসেছে আলহামদুলিল্লাহ।

তথ্যসূত্র:
১। https://tinyurl.com/2p8p3cvy

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধচিকিৎসার জন্য সাদাকাহ করায় ১০ মাস জেলে ছিলেন এক কাশ্মীরী ইমাম
পরবর্তী নিবন্ধজেরুজালেমে ১৩ হাজার ফিলিস্তিনির বসবাসের অনুমতি কেড়ে নিলো ইসরাইল