কাশ্মিরে আরও সেনা বৃদ্ধি করবে দখলদার ভারত

ইউসুফ আল-হাসান

0
851

দখলদার ভারত কাশ্মীরে দখলদারিত্ব স্থায়ী করতে লাখ লাখ সেনা মোতায়েন করে মুসলিমদের উপর নিপিড়ন চালিয়ে যাচ্ছে। সেখানে প্রায় ৮ লাখ সেনা মোতেয়েন রেখেছে দখলদার ভারত। গুম, খুন ও কাশ্মীরিদের ওপর নির্যাতনের ক্ষেত্রে এসব সেনারা পুরোপুরি ইহুদি কায়দা অনুসরণ করছে। আর নির্যাতন মাত্রা আরও বৃদ্ধির লক্ষ্যে কাশ্মীরে নতুন করে ১,৮০০ প্যারামিলিটারি সেনা বৃদ্ধি করারে ঘোষণা দিয়েছে সন্ত্রাসী ভারত সরকার।

সম্প্রতি কাশ্মীরে রাজৌরি জেলায় একটি হামলাকে কেন্দ্র করে সেনা বৃদ্ধির ঘোষণা দেয় ভারত। প্রতিবারই সেনা বৃদ্ধির জন্য যে কোন অজুহাতকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে ভারত। এর আগে- পাকিস্তান ভারতীয় সেনাদের ওপর হামলা করতে পারে- এ অযুহাতে কয়েক দফায় হাজার হাজার সেনা বৃদ্ধি করে দখলদার দেশটি।

আর এভাবে সেনাবাহিনী দ্বারা পুরো কাশ্মীরকে অবরুদ্ধ করে কাশ্মীরের স্বায়ত্তশাসন মর্যাদা তথা ধারা ৩৭০ বাতিল করে জোরপূর্বক দখলদারিত্ব চাপিয়ে রেখেছে ভারত। বর্তমানে এসব সেনা কোন কারণ ছাড়াই কাশ্মীরিদের বাড়িঘরে অবৈধ অভিযান চালাচ্ছে। যাকে ইচ্ছা খুন বা গুম করছে, যাকে যখন ইচ্ছে কারাগারে বন্দী রাখছে।

সেখানে দখলদাররা ক্রমাগত মানবাধিকার লঙ্ঘন করে যাচ্ছে। কিন্তু কথিত মানবাধিকার সংস্থার এসবের বিরুদ্ধে কোন কথা বলে না, কথা বলে না কাশ্মীরের স্বাধীনতা ৩৭০ হরণের ব্যাপারে।



তথ্যসূত্র:
——–
1. Centre To Deploy 1800 Paramilitary Soldiers To Jammu After Terror Attacks
https://tinyurl.com/3bbhzmaf

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন