কাশ্মীরে ব্যাপক ধরপাকড় চালালো দখলদার ভারত, গ্রেফতার ৫০

ইউসুফ আল-হাসান

0
924

দখলদার ভারত গত কয়েকদিন ধরেই কাশ্মীরের রাজৌরি জেলায় গ্রেফতার আগ্রাসন চালিয়ে যাচ্ছে। এর মধ্যে গত দুই দিনেই ৫০ এরও অধিক কাশ্মীরি যুবককে গ্রেফতার করে হিন্দুত্ববাদী ভারত।

গত ৮ জানুয়ারি থেকে এ অভিযান পরিচালনা করেছে ভারত। অভিযান এখনো অব্যাহত রয়েছে। ভারতীয় সেনা,(সিআরপিএফ) পুলিশ ও সেন্ট্রাল রিজার্ভ পুলিশের যৌথ অভিযান শুরু হয় রাজৌরি জেলায়। এবং রাস্তার মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে কাশ্মীরি নাগরিকদের পরীক্ষার নামে হয়রানি করা হচ্ছে। এছাড়াও মিথ্যা মামলা দিয়ে সাধারণ মুসলিমদের ফাসানো হচ্ছে। যার ফলে কাশ্মীরি মুসলিমদের মাঝে সর্বক্ষণ গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে।

রাজৌরির এক পুলিশ কর্মকর্তা স্থানীয় গণমাধ্যমকে জানায়, ‘অপারেশন ব্যাপকভাবে চলছে। নজরদারি জোরদার করতে কিছু কিছু এলাকায় পুলিশের সঙ্গে অতিরিক্ত সিআরপিএফ কর্মী মোতায়েন করা হয়েছে। আমরা তাদের সাম্প্রতিক রাজৌরি জেলার ধানগরি গ্রামে হামলার ঘটনায় গ্রেফতার করছি।’

কাশ্মীরে দখলদার ইসরাইলের হুবহু কৌশল প্রয়োগ করছে দখলদার ভারত। যেকোন অযুহাতে কাশ্মীরি যুবকদের স্বাধীনতা আন্দোলনকে দমিয়ে দিতে চায় দখলদার ভারত। এলক্ষ্যে বছরের পর বছর ভারত কাশ্মীরে নারী-পুরুষ ও শিশুদের মানবাধির লঙ্ঘন করে যাচ্ছে; অথচ এ বিষয়ে দালাল জাতিসংঘ এবং কথিত বিশ্ব-সম্প্রদায়ের ভূমিকা একদম নীরব।



তথ্যসূত্র:
——–
1. Over 50 youth arrested in ongoing CASOs in Rajouri
https://tinyurl.com/2p8ht6ct

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন