অর্ধমাসে পাক-তালিবানের হামলায় ৭৮ পাকি-সেনা হতাহত

ত্বহা আলী আদনান

0
942

পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি), যারা সাম্প্রতিক মাসগুলোতে দেশ জুড়ে পশ্চিমাদের গোলাম সেনাবাহিনীর উপর হামলা জোরদার করেছে। আর টিটিপির এসব হামলায় প্রতিমাসে গাদ্দার পাকিস্তান সামরিক বাহিনীর শতাধিক সৈন্য হতাহতের শিকার হচ্ছে। গত মাসেও প্রতিরোধ যোদ্ধাদের এধরণের হামলায় পাকিস্তান সামরিক বাহিনীর অন্তত ২০৬ সেনা হতাহত হয়েছে।

স্থানীয় সূত্রমতে, চলতি বছরের জানুয়ারির শুরুর ভাগেই (১৫ দিনে) টিটিপি পাকিস্তান জুড়ে ইসলাম ও মুসলিমের শত্রুদের উপর প্রায় দুই ডজন হামলার কৃতিত্ব অর্জন করেছে। বীর মুজাহিদদের এসব হামলায় গাদ্দার পাকিস্তান সামরিক বাহিনীর অন্তত ৫৭ সেনা নিহত এবং আরও অন্তত ২১ সেনা সদস্য আহত হয়েছে।

এছাড়াও শত্রুদের ৫টি সাঁজোয়া যান ধ্বংস করা সহ ২ গাদ্দার সেনাসদস্যকে বন্দী করেছেন টিটিপির ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এসব অভিযান শেষে টিটিপি যোদ্ধারা সামরিক বাহিনী থেকে বহু সংখ্যক অস্ত্রও জব্দ করেছেন বলে জানা গেছে।

সূত্রমতে, টিটিপির মুজাহিদগণ তাদের এসব বীরত্বপূর্ণ অভিযানগুলির ১৮টি খাইবারে, ৫টি উত্তর ওয়াজিরিস্তানে, ৩টি করে মোট ৯টি বেলুচিস্তান, পেশওয়ার এবং ডিআইখানে এবং ২টি পাঞ্জাবে। বাকি হামলাগুলো চালানো হয়েছে লাক্কি মারওয়াত, চারসাদ্দা, ট্যাংক, সোয়াবি ও দক্ষিণ ওয়াজিরিস্তানে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমুসলিম ছাত্রীকে ধর্মান্তরিত করতে বজরং কর্মীর হয়রানিঃ মুসলিমদের বেলায় হিন্দুত্ববাদীদের দ্বিমুখীতা
পরবর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || জানুয়ারি ২য় সপ্তাহ, ২০২৩ঈসায়ী