‘জয় শ্রী রাম’ না বলায় মুসলিম ব্যবসায়ীকে উলঙ্গ করে মারধর

মাহমুদ উল্লাহ্‌

0
588

উত্তরপ্রদেশে দিল্লি-মোরাদাবাদ এক্সপ্রেস ট্রেনে ‘জয় শ্রী রাম’ স্লোগান না দেওয়ায় এক মুসলিম ব্যবসায়ীকে উলঙ্গ করে নির্মমভাবে মারধর করেছে উগ্র হিন্দুরা। অসীম হোসেন নামের ওই ব্যবসায়ী মোরাদাবাদের বাসিন্দা।

হাপুর স্টেশন থেকে ট্রেনে উঠে কিছু অজ্ঞাত লোক চলন্ত ট্রেনেই তার উপর হামলা শুরু করে। ঘটনাটি ঘটে গত ১২ জানুয়ারী বৃহস্পতিবার। সেসময় ব্যবসায়ী অসীম হোসেন দিল্লি থেকে মোরাদাবাদে ফিরছিলেন। আক্রমণকারীরা হঠাৎ চিৎকার করে উঠে ‘ইয়ে মোল্লা চোর হ্যায়’ (এই মোল্লা চোর)।

সাংবাদিকদের সাথে কথা বলার সময়, ভুক্তভোগী মুসলিম ব্যবসায়ী জানান, হামলাকারীরা তার দাড়ি চেপে ধরে মারধর করে, তাকে ‘অকারণে’ চোর বলা শুরু করে। গোটা ঘটনার ভিডিও এখন ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিকটিম অসীম হোসেন জানান, হামলাকারীরা তাকে ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে বলেছিল। কিন্তু সে তা করতে অস্বীকার করলে তারা তাকে আক্রমণ করে। তারা বেল্ট দিয়ে মারতে থাকে, যতক্ষণ না সে অজ্ঞান হয়ে যায়। এমনকি তারা তার জামাকাপড় খুলে ফেলে।

ট্রেনে অনেক লোক থাকলেও কেউ তাকে উদ্ধার করতে এগিয়ে আসেনি। ট্রেনটি যখন মোরাদাবাদ স্টেশনের কাছে পৌঁছায়, প্ল্যাটফর্মে ঢোকার আগেই কেউ তাকে ট্রেন থেকে ফেলে দেয়।

পরিচিত একজনের সাহায্যে তিনি কোনও রকম বাড়িতে পৌঁছাতে সক্ষম হন, তবে ভয়ে কারও কাছে কোনও অভিযোগ করেননি। কিন্তু ট্রেনে থাকা কেউ পুরো ঘটনার ভিডিও তৈরি করে সোশ্যাল মিডিয়ায় দিয়ে দেয়। ভিডিওটি ভাইরাল হওয়ার পরে, অসীম হোসেনও এগিয়ে এসে তার সাথে ঘটে যাওয়া ঘটনার ব্যাপারে অভিযোগ করেন।

ভারতের অবস্থা এখন এমন দাঁড়িয়েছে যে, হিন্দুরা যখন ইচ্ছা যেকোন মুসলিমকে মারছে বা ইচ্ছা হলে খুন করছে। আর নির্যাতনের শিকার মুসলিমরা বিচার দায়ের করতেও ভয় পাচ্ছেন। এভাবেই অনাগত গণহত্যার শঙ্কা মাথায় নিয়ে ভয়ে দিন পার করছেন ভারতের মুসলিমরা।



তথ্যসূত্র:
——–
1. UP: Muslim trader brutally beaten, stripped naked for not chanting `Jai Shri Ram` in Delhi-Moradabad express train
https://tinyurl.com/2ysxu6su

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন