ফের দুই ফিলিস্তিনিকে হত্যা করলো সন্ত্রাসী ইসরাইল

ইউসুফ আল-হাসান

0
255

একদিনে চার ফিলিস্তিনিকে হত্যা করার একদিন যেতে না যেতেই ফের দুই ফিলিস্তিনি মুসলিমকে খুন করলো দখলদার ইসরাইল। এ নিয়ে নতুন বছরের শুরুতেই ১৪ জন ফিলিস্তিনি মুসলিমকে খুন করলো ইসরাইল।

স্থানীয় গণমাধ্যেরর বরাতে জানা যায়, গত ১৫ই জানুয়ারি রামাল্লায় ৪৫ বছর বয়সী একজন ফিলিস্তিনি মুসলিমের সাথে দখলদার সৈন্যদের মৌখিক বিতর্ক চলে। এক পর্যায়ে ক্ষুদ্ধ সন্ত্রাসী সেনারা তাঁকে গুলি করে। স্থানীয়রা গুলিবিদ্ধ অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে মৃত ঘোষণা করে।

অন্যদিকে পশ্চিম তীরে বেথেলহামে একটি শরণার্থী শিবিরে সামরিক অভিযান চালিয়ে ১৪ বছরের এক ফিলিস্তিনি শিশুকে গুলি করে হত্যা করে দখলদার বাহিনী। চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ৪ ফিলিস্তিনি শিশুকে খুন করেছে দখলদার বাহিনী।

গত ২০০৪ সাল থেকে ফিলিস্তিনে দখলদার ইসরাইল বেপরোয়া আগ্রাসন শুরু করে। এরপর ক্রমাগত আগ্রাসন বৃদ্ধি করছে দখলদার বাহিনী। এর মধ্যে গত বছর সবচেয়ে বেশি আগ্রাসন চালায় ইসরাইল। গত এক বছরে ৪৭ জন শিশুসহ মোট ২৫৭ জন ফিলিস্তিনি মুসলিমকে খুন করে দখলদার বাহিনী। যা নিশ্চিতভাবেই যুদ্ধাপরাধ ও গণহত্যার শামিল। কিন্তু ইসরাইলের বিপক্ষে যুদ্ধাপরাধের কোন অভিযোগ আনেনি দালাল জাতিসংঘ।

বিপরীতে যখনই মুসলিমরা ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে প্রতিক্রিয়া দেখাতে চায়, তখনই দালাল জাতিসংঘ কূটকৌশলের মাধ্যমে ইসরাইলকে নিরাপত্তা দিয়ে যাচ্ছে। ফিলিস্তিনে আগ্রাসনকে মানুষের মন থেকে মুছে ফেলার জন্য নতুন নতুন কৌশল নিয়ে হাজির হয় জাতিসংঘ। দেয়া হয় ইসরাইল ও ফিলিস্তিন আলাদা রাষ্ট্রের কথিত বিবৃতি, যা ৮ দশকেও বাস্তবায়নের কোন ধরণের উদ্যোগ নেওয়া হয়নি। যদিও মুসলিমরা ধীরে ধীরে এখন জাতিসঙ্ঘ নামক তাবেদার সংঘের এই ফাঁপা বুলি আর ঠুনকো বিবৃতির বাস্তবতা বুঝতে পারছেণ।

কিন্তু ইসরাইলি আগ্রাসন শেষ হচ্ছে না; বরং দিন দিন আরও বেপরোয়া আগ্রাসন চালাচ্ছে ইসরাইল। এ থেকে এটাই প্রতিয়মান হয় যে, যতদিন ইসরাইল নামক দখলদার রাষ্ট্রের অস্তিত্ব থাকবে ততদিন ফিলিস্তিনে আগ্রাসন বন্ধ হবে না। তাই দখলদার এই অবৈধ সন্ত্রাসী রাষ্ট্রের মূলোৎপাটন ব্যতীত মুসলিম উম্মাহর সামনে দ্বিতীয় পথ আপাত দৃষ্টিতে পরিলক্ষিত হচ্ছে না।



তথ্যসূত্র:
——-
1. Palestinian killed by Israeli fire in West Bank
https://tinyurl.com/48jevufz
2. Palestinians say Israeli security forces kill 14-year-old during raid
https://tinyurl.com/44mk6un2

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন