ইউপিতে মুসলিম যুবকে মারধর ও “জয় শ্রী রাম” শ্লোগান দিতে বাধ্যকরণ

মাহমুদ উল্লাহ্‌

0
264
নির্যাতনের শিকার মুসলিম ব্যক্তি ও নির্যাতনের দৃশ্য

উত্তরপ্রদেশের বুলন্দশহরে মোবাইল ফোন চুরির অপবাদ দিয়ে তিন হিন্দু মিলে একজন মুসলিম যুবককে গাছের সঙ্গে বেঁধে নির্মমভাবে মারধর করেছে। নির্যাতনের এক পর্যায়ে খুর দিয়ে মুসলিম ব্যক্তির মাথার চুল কামিয়ে ফেলে ঐ হিন্দুরা।

ভুক্তভোগী মুসলিম ব্যক্তির নাম সাহিল। তিনি দৈনিক মজুরির ভিত্তিতে শ্রমিকের কাজ করেন। তাঁকে গাছের সঙ্গে বেঁধে নির্মমভাবে মারধর করার ভিডিও দ্রুত ভাইরাল হয়ে যায় এবং বিষয়টির সাথে জড়িত দুই অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। হামলাকারীদের নাম গজেন্দ্র, সৌরভ ও ধন্নি।

হিন্দুত্ববাদীরা মুসলিম যুবককে হিন্দুয়ানি স্লোগান “জয় শ্রী রাম” বলতে বাধ্য করে। ঘটনাটি ১৩ জুন মঙ্গলবার কাকোদ থানার সীমানায় ঘটে।

সাহিলের পরিবার এসএসপি অফিসে গিয়ে সেখানে গজেন্দ্র, সৌরভ এবং ধন্নির বিরুদ্ধে অপহরণ ও লাঞ্ছনার অভিযোগে মামলা করেন। তবে এখন পর্যন্ত সন্তোষজনক ব্যবস্থা গ্রহণের কোন খবর পাওয়া যায়নি।

সাহিলের বাবা জনাব শাকিল জানান, “হামলাকারীদের বিচারের আওতায় না এনে পুলিশ আমার ছেলে সাহিলকেই আটক করেছে।”
তিনি সাংবাদিকদের বলেন, “আমরা সকল অভিযুক্তের নাম উল্লেখ করেছি, কিন্তু এখন আমাদেরকে সমঝোতা অথবা পরিণতি ভোগ করার হুমকি দেওয়া হচ্ছে।”

মুসলিম নির্যাতনের এজাতীয় ঘটনায় ভারতের পুলিশ-প্রশাসনকে সবসময়ই মুসলিমদের প্রতি বৈষম্যমূলক এবং অভিযুক্ত হিন্দুদের প্রতি সহানুভূতিপূর্ণ আচরণ করতে দেখা যায়। আর এভাবেই হিন্দুত্ববাদীদেরকে পরবর্তীতে মুসলিম নির্যাতনে আরও বেশি উৎসাহের সাথে নিয়োজিত হতে দেখা যায়।



 

তথ্যসূত্র:

1. UP: Hindu men beat Muslim man, tonsure his head, force him to chant ‘Jai Shree Ram’
https://tinyurl.com/47wtf6c2

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমহারাষ্ট্রে গো-রক্ষকদের পিটুনিতে মুসলিম ব্যক্তি খুন
পরবর্তী নিবন্ধতালিবান মন্ত্রী-পরিষদের বৈঠকে মার্কিন সেনা প্রত্যাহারের দিনকে সরকারি ছুটি ঘোষণা