মসজিদে ঢুকে মুসল্লিদের ‘জয় শ্রী রাম’ বলতে বাধ্য করল ভারতীয় সেনারা

0
619

মসজিদ মুসলিমদের ইবাদতের পবিত্র স্থান। তবে হিন্দুত্ববাদী ভারতীয় সেনাসদস্যদের নিপীড়ন থেকে কাশ্মীরী মুসলিমরা ঘর বা মসজিদ কোথাও গিয়ে রেহাই পাচ্ছে না। গত ২৪ জুন শনিবার ফজরের নামাযের সময় সেনাসদস্যরা একটি মসজিদে প্রবেশ করে। উপস্থিত মুসল্লিদের ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে বাধ্য করে। ঘটনাটি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার জাদুরা গ্রামের মসজিদে ঘটে।

গ্রামবাসীর বর্ণনা অনুযায়ী, ভোরবেলা মুয়াজ্জিন রজব সাহেব মসজিদে ফজরের নামাজের আযান দেওয়ার সময় লাউডস্পিকার চালু অবস্থায় সেনাবাহিনীর একটি দল মসজিদে প্রবেশ করে এবং তাকে ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে বাধ্য করে। তারা নিজেরাও এই স্লোগান দেয়।

কাশ্মীরি মিডিয়াগুলো একজন গ্রামবাসীর সূত্রে জানিয়েছে, কিছু সৈন্য স্থানীয় মুসলিম বাসিন্দাদেরকেও লাঞ্ছিত করেছে। পুলওয়ামার সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশকে এই ঘটনার বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি কলটি কেটে দেন। এরপর ডেপুটি কমিশনার বাশারত কাইয়ুম এবং পুলিশের মহাপরিচালক দিলবাগ সিংয়ের কাছে জানতে চাইলেও তারা কোন জবাব দেয়নি।

এ বিষয়ে পিপলস ডেমোক্রেটিক পার্টির প্রধান উমর আব্দুল্লাহ টুইট করেছেন, “সেনাবাহিনীর মসজিদে প্রবেশ করে এমন কাজ করার কথা শুনে হতবাক হয়েছি। পুলওয়ামার জাদুরার একটি মসজিদে নিরাপত্তা বাহিনীর সদস্যদের প্রবেশের খবর গভীরভাবে উদ্বেগজনক। এটি যথেষ্ট খারাপ যে তারা সেখানে প্রবেশ করেছে। তারপরে স্থানীয়দের “জয় শ্রী রাম” এর মতো স্লোগান দিতে বাধ্য করেছে। এটা চরম ন্যক্কারজনক কাজ।”

উল্লেখ্য, ভারতীয় সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরকে গোটা বিশ্ব থেকে একরকম বিচ্ছিন্ন করে রেখেছে হিন্দুত্ববাদী ভারত সরকার। বিশেষজ্ঞরা ইতিমধ্যেই সতর্ক করেছেন যে, কাশ্মীর মুসলিম গণহত্যা বাস্তবায়নের দ্বারপ্রান্তে রয়েছে। আর ভারতীয় সেনা সদস্যদের মসজিদে ঢুকে মুসলিমদের হিন্দুয়ানি শ্লোগান দিতে বাধ্য করাটা হয়তো বিশেষজ্ঞদের সতর্কবার্তাকেই সত্যায়ন করছে।

তথ্যসূত্র:
——-
1. Kashmir: Armymen enter mosque, force Muslims to chant ‘Jai Shri Ram’, Mehbooba, Omar seek probe
https://tinyurl.com/32tu5emt

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকোচিং সেন্টারে জামাতে নামাজ আদায় করায় মুসলিম ব্যক্তিকে গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধজাতিসংঘ ও পশ্চিমা দেশগুলো ইমারতে ইসলামিয়্যার বিরুদ্ধে ব্যাপক প্রোপাগান্ডা চালাচ্ছে : জাবিহুল্লাহ মুজাহিদ