হরিদ্বারে মুসলিম দম্পতির গাড়ি ভাংচুর করে আগুন দেওয়ার চেষ্টা

উসামা মাহমুদ

0
300

ভারতের উত্তরাখণ্ডে হিন্দুদের একটি ধর্মীয় কানওয়াদিয়ারা উৎসবের যাত্রীরা এক মুসলিম দম্পতির গাড়ি ভাংচুর করে উল্টে দিয়ে তাতে আগুন দেওয়ার চেষ্টা করেছে।

কানওয়ারিয়া উৎসবের যাত্রীরা গুড় মান্ডি চত্বরে বিশ্রাম নিচ্ছিল। সাড়ে তিনটা নাগাদ গুড় মান্ডি থেকে একটা গাড়ি যাচ্ছিল। গাড়িটি পিছনে ঘোরানোর সময় রাস্তায় অবস্থান নেওয়া এক কানওয়ার যাত্রীর গায়ে সামান্য লাগে। এই ছোট বিষয়ের কারণে গাড়ির চালক ও তার সাথে থাকা বোরকা পরিহিত মহিলাকে টেনে বের করে উপস্থিত হিন্দুরা।

ক্ষুব্ধ কানওয়ারিয়া যাত্রীরা মুসলিম গাড়ি চালককে প্রচণ্ড মারধর করে, লাঠিপেটা করে তাদের গাড়িও ভাংচুর করে। তারা এরপর গাড়িটি উল্টে দিয়ে সেটিতে আগুন দেওয়ার চেষ্টাও করে।

ঘটনার সময় পুলিশ প্রশাসন উপস্থিত থাকলেও হিন্দুদের গাড়ি ভাংচুর করতে কোন প্রকার বাধাই দেয়নি।
আবার হিন্দু কানওয়ারিয়া যাত্রীরা রাস্তা আটকিয়ে নাচানাচি করার সময়েও কেউ বাধা দেয় নি, না প্রশাসন না সাধারণ। পক্ষান্তরে রাস্তার ধারে কিংবা পাবলিক প্লেসে কোনো মুসলমান নামাজ আদায় করলেও পুলিশ সঙ্গে সঙ্গে তাকে গ্রেফতার করে।

উল্লেখ্য, ভারতে সাম্প্রতিক সময়ে হিন্দুদের প্রতিটি উৎসবই কোনো না কোনোভাবে মুসলিমবিরোধী উৎসবে পরিণত হচ্ছে। উৎসবের সময় জড়ো হয়ে উগ্রবাদী হিন্দুরা মুসলিম বিদ্বেষী স্লোগান দিয়ে মুসলিমদের বাড়িঘর, দোকানপাত এবং অন্যান্য স্থাপনায় হামলা করে থাকে নিয়মিত।



 

তথ্যসূত্র:
1. In Haridwar, a Muslim couple were almost lynched and the car they were travelling in was vandalised by the Kanwarias.
https://tinyurl.com/ms3d785k
2. video link:
https://tinyurl.com/32mzu2k2

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধজেনিনে ইসরাইলি হামলা, নিশ্চুপ বিশ্ব
পরবর্তী নিবন্ধআফ্রিকান ইউনিয়নের ছেড়ে যাওয়া শহরগুলোর নিয়ন্ত্রণ নিচ্ছে আশ-শাবাব