পশ্চিম তীরে আরও তিন ফিলিস্তিনিকে খুন

- ইউসুফ আল-হাসান

0
245
নিহত দুই ফিলিস্তিনি যুবক, ছবি: টুইটার।
নিহত দুই ফিলিস্তিনি যুবক, ছবি: টুইটার।

পশ্চিম তীরে আরও তিন ফিলিস্তিনিকে খুন করেছে ইসরাইলি সেনাবাহিনী। এর মধ্যে গত ১৭ আগস্ট ভোরে পশ্চিম তীরের জেনিনে এক ফিলিস্তিনি বাড়িতে হামলা চালিয়ে এক যুবককে খুন করে ইসরাইলি বাহিনী।

এর আগে গত ১৫ আগস্ট জেরিকোয় ইসরাইলি সৈন্যের গুলিতে আরও দুই ফিলিস্তিনি প্রাণ হারায়। বিগত কয়েক মাসের মধ্যে জেরিকো এলাকায় এটি ছিল ইসরাইলি বাহিনীর বড় ধরনের অভিযান।
স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, ঐদিন ভোরে জেরিকোতে অভিযান চালানোর সময় ১৬ বছর বয়সী কুসে ওমর সুলেমান আল-ওয়ালাজি এবং ২৫ বছর বয়সী মোহাম্মাদ রিবি এনজুমকে বুকে গুলি করে ইসরাইলি সেনারা। ফলে দু’জনই নিহত হয়।

এছাড়াও হামজা আবু স্নাইনা নামে আরও এক ফিলিস্তিনি যুবক নিহত হন, তিনি গত দুই বছর আগে ইসরাইলি বাহিনীর গুলিতে গুরুতর আহত হয়েছিলেন। এরপর গত দুই বছর ধরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থেকে গত ১৮ আগস্ট মারা যান।

গত দুই বছর আগে ইসরাইলি সেনার গুলিতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় হামজা আবু স্নাইনা, ছবি: টুইটার

১৯৬৭ সালের ছয় দিনের যুদ্ধের পর পশ্চিম তীর দখল করে নেয় ইসরাইলি ইহুদিরা। এরপর থেকে পশ্চিম তীরে ফিলিস্তিনিদের ওপর রুটিন মাফিক আগ্রাসন চালিয়ে আসছে ইসরাইল। এভাবে গত এক সপ্তাহেই ৪ জন এবং চলতি বছর ২২৩ ফিলিস্তিনি খুন করে ইসরাইলি বাহিনী, যাদের মধ্যে ৪০ জনই শিশু।



তথ্যসুত্র:

1. lsraeli occupation forces kill two Palestinians, including a child in Aqbat Jabr camp, Jericho
https://tinyurl.com/5n84kn3n
2. Palestine this morning: lsraeli occupation forces kill a Palestinian in Jenin and detain 10 others from across the occupied West Bank
https://tinyurl.com/3y4pvnc3
3. Shot by the lsraeli occupation forces two years ago in Al-Aqsa, Palestinian young man Hamza Abu Snaina succumbs to his wounds last night
https://tinyurl.com/2pehb6uc

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধনাইজারে আল-কায়েদার তীব্র অভিযানে অন্তত ৬১ সেনা সদস্য হতাহত
পরবর্তী নিবন্ধমালি ট্র্যাজেডি: ওয়াগনারের গণহত্যার শিকার ৪৩ বেসামরিক মুসলিম