এবারে ইহুদী বর্বরতার শিকার ৪ বছরের ফিলিস্তিনি শিশু

ইউসুফ আল-হাসান

0
378
৪ বছর বয়সী ফিলিস্তিনি শিশু উসাইদ খালেদ আল-হাদার। ছবি: ডোম।

এবার ইহুদিদের দ্বারা নির্যাতনের শিকার হয়েছে মাত্র ৪ বছর বয়সী এক ফিলিস্তিনি শিশু। তার নাম উসাইদ খালেদ আল-হাদার। বর্তমানে সে একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

গত ২৩ সেপ্টেম্বর পশ্চিম তীরের হেবরন শহরের মাসাফার ইয়াত্তা এলাকায় এ ঘটনা ঘটেছে। ইহুদিরা পশ্চিম তীরের যেসব এলাকায় বেশি দখলদারিত্ব চালাচ্ছে এর মধ্যে হেবরন অন্যতম।

জানা যায়, বাবার সাথে নিজেদের জমিতে ভেড়া চড়াতে যায় শিশু উসাইদ খালেদ। এ সময় দখলদার ইহুদিরা জমি দখলের উদ্দেশ্যে তাদেরকে ভেড়া চড়াতে বাধা দেয় ও আক্রমণ শুরু করে। এ সময় নিষ্পাপ এই শিশুটিকে লক্ষ্য করে আগ্রাসী ইহুদীরা পিপার স্প্রে ও পাথর নিক্ষেপ করে। এতে শিশুটির হাত ও পায়ে জখম হয় ও মুখ পুড়ে যায়।

উল্লেখ্য যে, আন্তর্জাতিক আইন অনুযায়ীও পশ্চিম তীর শুধুমাত্র ফিলিস্তিনদের। কিন্তু আন্তর্জাতিক আইনও অমান্য করে নিয়মিত অবৈধভাবে ইহুদি বসতি গড়ে তুলছে ইসরাইল।

পরিসংখ্যান মতে বর্তমানে পশ্চিম তীরে অন্তত ৭ লাখ ইহুদি বসবাস করছে। এসব ইহুদি প্রতিনিয়ত ইসরাইলি সেনাবাহিনীর সহযোগিতায় ফিলিস্তিনিদের জমি ও বাড়ি দখল করছে। পাশাপাশি, এসব দখলদার ইহুদীরা এই ফিলিস্তিনিদের বাড়ি-ঘরে চুরি-ডাকাতি করছে বলেও গণমাধ্যমগুলোতে খবর আসছে নিয়মিতই।



 

তথ্যসূত্র:
1. lsraeli colonial settlers assault a four-year-old kid in Masafer Yatta, south of Hebron
https://tinyurl.com/2747r363

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধউত্তর ওয়াজিরিস্তানে টিটিপির দুই দিনের অভিযানে হতাহত ২৪ পাক সেনা
পরবর্তী নিবন্ধফটো রিপোর্ট || শাবেলি রাজ্যে সোমালি মিলিশিয়াদের উপর শাবাবের অভিযান