উত্তর ওয়াজিরিস্তানে টিটিপির স্নাইপার অভিযান বৃদ্ধি

- আবু সাঈদ

0
547

গত ২৭ রবিউল আউয়াল মোতাবেক ১২ অক্টোবর সকালে তেহরিক-ই-তালেবান পাকিস্তানের মুজাহিদগণ উত্তর ওয়াজিরিস্তানের রিজমাক জেলার কোন্ড এলাকায় একটি সেনা পোস্টে স্নাইপার হামলা চালিয়েছেন। এতে বিদেশি মদদপুষ্ট পাকিস্তান সেনাবাহিনীর একজন সেনা সদস্য নিহত হয়েছে।

একই দিন বিকেলে টিটিপির স্নাইপার যোদ্ধারা উত্তর ওয়াজিরিস্তানের বান্নু প্রদেশের রিজমাক জেলায় আরও একটি সেনা চৌকিতে আক্রমণ চালান। রিজমাকের কোন্ড এলাকার ঐ সেনা চৌকিতে চালানো ঐ স্নাইপার আক্রমণে পাকিস্তান সেনাবাহিনীর একজন অফিসার নিহত হয় বলে টিটিপি সূত্র নিশ্চিত করেছে।

উত্তর ওয়াজিরিস্তানে টিটিপির স্নাইপার মুজাহিদদের তৎপরতা সম্প্রতি উল্লেখযোগ্য পরিমাণে বৃদ্ধি পেয়েছে। ৫ অক্টোবরেও সেখানে টিটিপির স্নাইপার মুজাহিদদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে স্পেশাল ফোর্সের সদস্যরা।

সেদিন সকালে পাকিস্তানি তালিবানের মুজাহিদরা উত্তর ওয়াজিরিস্তানের বানো প্রদেশের মির আলি জেলায় বিশেষ বাহিনীর একটি চেকপয়েন্ট আক্রমণ করেন। জেলার বাতসি আদা অঞ্চলে একটি স্নাইপার রাইফেল ব্যবহার করে পরিচালিত ঐ আক্রমণে দেশটির বিশেষ বাহিনীর একজন সদস্য নিহত হয়। সেখানে মুজাহিদদের গতিবিধি পর্যবেক্ষণের জন্য ব্যবহৃত একটি নিরাপত্তা ক্যামেরাও ধ্বংস করে দেন টিটিপি মুজাহিদিন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ‘অনারব মুসলিমদেরকে ফিলিস্তিনে ঢুকতে দিন’ – তালিবান নেতা মোহাম্মাদ মুতমাঈন
পরবর্তী নিবন্ধদক্ষিণ সোমালিয়ার ৩ শহরে মার্কিন বিমান হামলায় বেসামরিক হতাহত