ফিলিস্তিনে চলমান ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে ইসলামি ইমারতের সুপ্রিম কোর্টের বার্তা

- সাইফুল ইসলাম

0
1326
ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি শাইখ আব্দুল হাকিম হাক্কানি

ফিলিস্তিনে চলমান ইসরায়েলি আগ্রাসন ও বর্বর গণহত্যার প্রতিবাদ জানিয়ে একটি বিবৃতি জারি করেছে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি শাইখ আব্দুল হাকিম হাক্কানি স্বাক্ষরিত বিবৃতিটির বাংলা অনুবাদ আমরা আল-ফিরদাউসের সম্মানিত পাঠকদের জন্য উপস্থাপন করছি।

ফিলিস্তিনের নির্যাতিত মুসলিমদের উপর যুগ যুগ ধরে নির্মম নিপীড়ন চালিয়ে আসছে দখলদার ইসরায়েল। হাজার হাজার ফিলিস্তিনি নারী, শিশু ও পুরুষকে শহীদ করে দেওয়া হয়েছে, পঙ্গু করা হয়েছে আরও অনেককে। এখনও জায়োনিস্ট দখলদার বাহিনী নিয়মিত বেসামরিক স্থাপনাগুলোকে লক্ষ্যবস্তু বানাচ্ছে, ধ্বংস করে দিচ্ছে। তাদের হামলার লক্ষ্যবস্তু হচ্ছে সাধারণ মানুষের বাড়িঘর, হাসপাতাল, মসজিদ এবং স্কুল। শুধু এটুকুতেই সীমাবদ্ধ নয়, তাদের হামলার কবল থেকে বাঁচতে পারেনি জাতিসংঘের সংস্থাগুলোর পরিচালিত আশ্রয় শিবিরগুলোও।

তাছাড়া, দখলদার ইহুদিবাদী বাহিনী সকল আন্তর্জাতিক আইন-নীতিমালার বিরুদ্ধে গিয়ে গাজার লাখ লাখ বাসিন্দাদের জন্য প্রয়োজনীয় মৌলিক অধিকার, যেমন- খাদ্য, পানি, ওষুধ এবং বিদ্যুৎ, পৌঁছানোর রাস্তা বন্ধ করে দিয়েছে।

এমন কর্মকাণ্ডের জন্য ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের সুপ্রিম কোর্ট শক্ত ভাষায় দখলদার ইহুদিবাদী বাহিনীর নিন্দা জানাচ্ছে। এই কাজগুলো আন্তর্জাতিক নিয়ম, শিষ্টাচার, আইন এবং প্রাথমিক শালীনতার ব্যাপারে আবারও দখলদার বাহিনীর অবজ্ঞার সুস্পষ্ট বহিঃপ্রকাশ।
আমরা আল্লাহর কাছে দোয়া করছি, দখলদার ইহুদিবাদী বাহিনী যাদেরকে ইতোমধ্যে শহীদ করেছে এবং যাদেরকে করবে, সবাইকে যেন আল্লাহ জান্নাতের সর্বোচ্চ স্তরে স্থান দেন। আমরা আহতদের জন্য দ্রুত সুস্থতার দোয়া করছি। আর আহত ও নিহতদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা জানাচ্ছি।

ইমারতে ইসলামিয়ার সুপ্রিম কোর্ট এবং সামগ্রিকভাবে আফগান জাতি নিপীড়িত ফিলিস্তিনিদের প্রতি তাদের অব্যাহত ও অটুট সাহায্য-সমর্থনের ব্যাপারটিকে অধিক গুরুত্ব ও প্রাধান্য দেয়। ফিলিস্তিনিদেরকে সমন্বিতভাবে সাহায্য করার ব্যাপারে আমরা ইসলামী দেশগুলোকে আবারও আহ্বান জানাচ্ছি। এই খোদায়ী পরীক্ষার মুখে মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উম্মত এমন নির্লিপ্ত থাকতে পারে না, থাকা উচিতও না।

আমরা আন্তর্জাতিক আদালত ও ট্রাইব্যুনালকে আহ্বান জানাই, তারা যেন দখলদার ইহুদিবাদী বাহিনীর বিরুদ্ধে গুরুত্বের সাথে উপযুক্ত ব্যবস্থা নেয়। এই দখলদার বাহিনী সময়ের সাথে সাথে নিজেরাই নিজেদের বর্বরতাকে অতিক্রম করে যাচ্ছে।

শাইখ আব্দুল হাকিম হাক্কানি
প্রধান বিচারপতি
ইমারতে ইসলামিয়া আফগানিস্তান



তথ্যসূত্র:

1. Declaration of the Supreme Court of The Islamic Emirate of Afghanistan on the ongoing atrocities of the Zionist occupation in Palestine
https://tinyurl.com/4teukcdy

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধগাজায় পানি সংরক্ষণাগারে ইসরায়েলের হামলা
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ৬ নভেম্বর, ২০২৩