গাজায় জাতিসংঘ পরিচালিত স্কুলে ভয়াবহ বোমা হামলা, নিহত ২০০

0
321

গাজা উপত্যকায় আরও একটি স্কুলে গণহত্যা চালিয়েছে সন্ত্রাসী ইসরায়েলি বাহিনী। অবরুদ্ধ গাজার উত্তরাঞ্চলে জাতিসংঘ পরিচালিত আল-ফাখুরা স্কুলে এ হামলাটি চালায় দখলদার বাহিনী, এতে অন্তত ২০০ জন নিহত হয়েছেন। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আল-জাজিরা ও অন্যান্য স্থানীয় গণমাধ্যমগুলো।

শনিবার (১৮ নভেম্বর) ভোরের এ হামলায় আহত হয়েছে আরও শতাধিক।

আল-জাজিরা প্রতিনিধি তারেক আবু আজওম ঘটনাস্থল থেকে জানায়, ‘সবখানে শুধু লাশ, চিকিৎসা দলের কর্মীরা আহতদের সরানোর চেষ্টা করছেন।’ তিনি জানান, উত্তর গাজাজুড়ে দখলদার ইসরায়েলের ব্যাপক ধ্বংসযজ্ঞ থেকে প্রাণ বাঁচাতে এখানে ইন্দোনেশিয়ান হাসপাতালের কাছে এই স্কুলটিতে আশ্রয় নিয়েছিলেন সাধারণ ফিলিস্তিনিরা। তাদের ধারণা ছিল এই হাসপাতালের কাছে হয়তো হামলা হবে না। তবে বর্বর ইসরায়েলি বাহিনীর ব্যপারে কোন ধারণাই এখন সীমার মধ্যে থাকছে না, সভ্যতা ও মানবতার সকল সীমা অতিক্রম করে সন্ত্রাসী ইসরায়েল হামলা চালাচ্ছে হাসপাতালে ও স্কুলে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ভবনের মেঝেতে রক্তাক্ত মুসলিমদের লাশ পড়ে আছে।

এর আগে গতকাল শুক্রবারের গাজা নগরীর দক্ষিণাঞ্চলীয় জেইতুন এলাকার আল ফালাহ বিদ্যালয়ে বোমা হামলা চালিয়েছে সন্ত্রাসী ইসরায়েল। জানা যায়, ঐ হামলাতেও কমপক্ষে ২০ জন মুসলিম নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০০ জন।

গাজার দক্ষিণাঞ্চলে খান ইউনিস অঞ্চলে আবাসিক একটি ভবনে সন্ত্রাসী ইসরায়েলের হামলায় কমপক্ষে ২৬ জন নিহত হয়েছেন। স্থানীয় একটি হাসপাতালের পরিচালক স্থানীয় সময় শনিবার (১৮ নভেম্বর) এ খবর জানিয়েছেন।

গাজার আল-নুসিরাত শরণার্থী শিবিরেও বর্বরোচিত হামলা চালিয়েছে সন্ত্রাসী ইসরায়েলি বাহিনী। এতে অন্তত ১০ ফিলিস্তিনি নিহত হয়। এছাড়াও আরও বেশ কিছু এলাকায় বিমান হামলা চালিয়েছে সন্ত্রাসী ইসরায়েলি বাহিনী।

এ নিয়ে গত ২৪ ঘণ্টায় (শনিবার) অন্তত ৩০০ ফিলিস্তিনিকে খুন করেছে সন্ত্রাসী ইসরায়েলি বাহিনী। ফলে গাজায় নিহত মুসলিমদের সংখ্যা ১২,৩০০ ছাড়িয়েছে।



 

তথ্যসূত্র:
————-
1. Israel-Hamas war live
https://tinyurl.com/mvu9jzhx
2. BREAKING Over 300 Palestinians killed in Israeli attacks in last 24 hours, bringing death toll in Gaza to 12,300, including 5,000 children and 3,300 women, since Oct. 7
https://tinyurl.com/bdfww45m

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৯ নভেম্বর, ২০২৩
পরবর্তী নিবন্ধআরব ইসলামিক সামিটে সোমালি রাষ্ট্রপতির ভাঙা হাত: নেপথ্যে শাবাবের অভিযান?