আমেরিকায় তিন ফিলিস্তিনি ছাত্রকে গুলি

- মুহাম্মাদ মহসিন

0
330
আমেরিকায় গুলিবিদ্ধ তিন ফিলিস্তিনি শিক্ষার্থী, ছবি: আল-জাজিরা।
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

আমেরিকার উত্তর-পূর্বাঞ্চলীয় ভার্মন্ট অঙ্গরাজ্যে তিন ফিলিস্তিনি ছাত্রকে গুলি করা হয়েছে। বার্তা সংস্থা আল-জাজিরার খবরে বলা হয়েছে, ২৫ নভেম্বর স্থানীয় সময় সন্ধ্যায় বার্লিংটন শহরের ভার্মন্ট বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের কাছে তাদেরকে গুলি করা হয়।

গুলিবিদ্ধ শিক্ষার্থীরা হলেন- হিশাম আওয়ারতানি, তাহসিন আহমদ এবং কিন্নান আব্দুল হামিদ। গুরুতর আহত তিনজনই ফিলিস্তিনের পশ্চিম তীরের রামাল্লা ফ্রেন্ডস স্কুলের শিক্ষার্থী ছিল। বর্তমানে তারা যুক্তরাষ্ট্রের তিনটি আলাদা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছিল।

আমেরিকান-আরব অ্যান্টি-ডিসক্রিমিনেশন কমিটি (এডিসি) জানিয়েছে, আহতদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর এবং তারা নিবিড় পরিচর্যায় রয়েছেন। বাকি একজনের অবস্থা আপাতত স্থিতিশীল।

বার্লিংটন পুলিশ জানিয়েছে, শনিবার সন্ধ্যায় পিস্তল নিয়ে এক ব্যক্তি ওই তিন শিক্ষার্থীকে গুলি করেছে। তারপর সে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। আর আহত শিক্ষার্থীদের স্বজনরা দাবি করছেন, বিদ্বেষের কারণে এ হামলার ঘটনা ঘটেছে। যথাযথ তদন্তের জন্য তারা পুলিশের প্রতি আহবান জানিয়েছে তারা।

গত ৭ অক্টোবরের পর থেকে হামাস-ইসরায়েল রক্তক্ষয়ী যুদ্ধের জেরে যুক্তরাষ্ট্রসহ ইউরোপের বিভিন্ন দেশে আরব বংশোদ্ভূত বা ফিলিস্তিনিদের বিরুদ্ধে বিদ্বেষমূলক ঘটনা বেড়েছে। এর আগে আমেরিকার ইলিনয় অঙ্গরাজ্যে ৬ বছর বয়সী এক ফিলিস্তিনি মুসলিম শিশুকে ২৬ বার ছুরিকাঘাতে হত্যা করে এক বয়স্ক আমেরিকান ইহুদি।

এডিসি বলছে, তারা তিনজনই ফিলিস্তিনি (আরব) বংশোদ্ভূত, আর এ কারণেই তাদের ওপর হামলা হয়েছে।



 

তথ্যসূত্র:
————-
1. Three Palestinian students shot in Vermont, US amid Israel-Hamas truce
https://tinyurl.com/3s5545jx

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ‘মথুরা ও বারাণসীর মসজিদকে মন্দিরে রুপান্তর করুণ’: হিন্দু পরিষদ প্রধান
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ৩০ নভেম্বর, ২০২৩