আমু দরিয়া নদী অববাহিকায় আটটি নতুন তৈলকূপ উদ্বোধন

- আবু সাঈদ

0
676
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

খনিজ সম্পদ ও পেট্রোলিয়াম বিষয়ক ভারপ্রাপ্ত মন্ত্রী এবং অর্থনীতি বিযয়ক উপ-প্রধানমন্ত্রী মোল্লা আবদুল গণি বারাদার আখুন্দ আমু নদী তেলক্ষেত্রে আটটি নতুন তেলকূপ উদ্বোধন করতে ২৮শে নভেম্বর সার-ই-পুল প্রদেশ পরিদর্শন করেছেন। ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের খনিজ সম্পদ ও পেট্রোলিয়াম বিষয়ক মন্ত্রণালয় এ তথ্য দিয়েছে।

তেলকূপ উদ্বোধনের জন্য আয়োজিত সভার শুরুতে শাইখুল হাদিস শাহাবুদ্দিন দেলোয়ার তার আলোচনায় প্রকল্পটি বাস্তবায়নের গুরুত্ব তুলে ধরেন। তিনি বলেন, “নতুন এই তেলকূপগুলো উদ্বোধনের পর খননকৃত কূপের সংখ্যা দাঁড়াবে ১৭টি। আর তৈল নিষ্কাশনের মাত্রা দৈনিক ৮০০ কিউবিক মিটারে উন্নিত করার পরিকল্পনা করা হয়েছে। পাশাপাশি অদূর ভবিষ্যতে আরো ১০ টি নতুন কূপ খননের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে তিনি কর্মসংস্থান সৃষ্টির বিষয়েও আলোচনা করেন। এ বিষয়ে তিনি বলেন, “প্রকল্পটি শুরু হওয়ার পর থেকেই ৫৫০ জন লোক সেখানে সরাসরি নিয়োগ প্রাপ্ত হবে। আরো অনেকেরই পরোক্ষভাবে কর্মসংস্থান হবে।”

অর্থনীতি বিষয়ক উপ-প্রধানমন্ত্রী জ্বালানী তেল নিষ্কাশন প্রক্রিয়াকে স্বনির্ভরতা অর্জনের ক্ষেত্রে ইতিবাচক উদ্যোগ বলে ঘোষনা করেছেন। একই সাথে তিনি সার-ই-পুল প্রদেশের বাসিন্দাদের আরো বেশি সামাজিক সেবা প্রাদানের প্রতি গুরুত্ব আরোপ করেন উপ-প্রধানমন্ত্রী বারাদার আখুন্দ (হাফি.)।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ৩০ নভেম্বর, ২০২৩
পরবর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || নভেম্বর ৪র্থ সপ্তাহ, ২০২৩ঈসায়ী