যুদ্ধবিরতি শেষে আবারও ইসরায়েলের হামলা, নিহত ১৮০ ফিলিস্তিনি

- মুহাম্মাদ মহসিন

0
316
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

গত ১ ডিসেম্বর শুক্রবার যুদ্ধবিরতির বর্ধিত মেয়াদ শেষ হওয়ার সাথে সাথেই গাজায় আবারও হামলা শুরু করেছে দখলদার ইসরায়েলের সন্ত্রাসী বাহিনীগুলো। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়র বরাতে আল-জাজিরা জানিয়েছে, সেখানে গত কয়েক ঘণ্টায় অন্তত ১৮০ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও প্রায় ৫৮৯ জন। আর বোমা মেরে ধ্বংস্তুপে পরিণত করা হয়েছে অন্তত ২০ টি বাড়ি।
হতাহতের মধ্যে বেশির ভাগই নারী ও শিশু।

রয়টার্সের খবরে বলা হয়, শুক্রবার ভোরে দক্ষিণ গাজার খান ইউনিসের পূর্বাঞ্চলে তীব্র বোমাবর্ষণ শুরু করে ইসরায়েলি বাহিনী। হামলা চালানো হয়েছে গাজার আরও অন্তত ২০০ এর বেশি টার্গেটে। এরই মধ্যে গাজা ছেড়ে অন্যত্র যাবার জন্য বেসামরিক ফিলিস্তিনিদের উদ্দেশ্যে বিমান থেকে লিফলেট ফেলেছে ইসরায়েলি সামরিক বাহিনী। মানবাধিকার সংস্থাগুলো বলছে, গাজায় এখন আর কোনও নিরাপদ জায়গা নেই।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, যুদ্ধ শুরুর সাথে সাথে গাজায় সকল প্রকার মানবিক সহায়তাকারী ট্রাক প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে ইসরায়েলি বাহিনী। নতুন করে যুদ্ধের ফলে গাজায় মানবিক সংকট আরও বৃদ্ধি পাওয়ার কথা জানিয়েছে জাতিসংঘ।

উল্লেখ যে, সন্ত্রাসী ইসরায়েলি বাহিনীর হামলায় গাজায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ১৫,০০০ ছাড়িয়েছে। আহত হয়েছেন ৩০ হাজারেরও বেশি ফিলিস্তিনি।



 

তথ্যসূত্র:
————
1. More than 180 killed as Israel resumes Gaza assault after truce lapses
https://tinyurl.com/3dad93zp

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১ ডিসেম্বর, ২০২৩
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২ ডিসেম্বর, ২০২৩