সহপাঠীকে হিন্দু শিক্ষার্থীদের র‌্যাগিং, বাঁচাতে গিয়ে মুসলিম যুবক আহত

- মাহমুদ উল্লাহ্‌

0
298
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

ভারতের পশ্চিম বাংলার হলদিয়া ইন্সটিটিউট অফ টেকনোলজি কলেজের মুসলিম ছাত্রকে র‍্যাগিং থেকে রক্ষা করতে গিয়ে হামলার শিকার হয়েছেন নাসিম পাহলওয়ান নামে আরেক মুসলিম ছাত্র। বর্তমানে তিনি আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, নাসিম পাহলওয়ান হলদিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজি কলেজের শেষ বর্ষের ছাত্র। উক্ত কলেজের ১ম বর্ষের ছাত্র শেখ আফতাব হোসেন। সম্প্রতি তিনি কলেজটিতে ভর্তি হয়েছেন। একেতো নতুন ছাত্র, তার উপরে আবার মুসলিম, এই সুযোগে ঐ কলেজেরই তৃতীয় ও চতুর্থ বর্ষের কয়েকজন সিনিয়র হিন্দু ছাত্র তাকে হয়রানি করে আসছিল। তারা শেখ আফতাব হোসেনকে তাদের এসাইনমেন্ট তৈরি করে দেয়ার জন্য চাপ দিচ্ছিল।

এবিষয়ে শেখ আফতাব বলেন, “তারা আমাকে তাদের এসাইন্টমেন্ট করে দেওয়ার জন্য চাপ দিয়েছিল। আমি কেন আমার নিজের লেখাপড়ার ক্ষতি করে তাদের কাজ করে দিব! তাদের অযৌক্তিক অনুরোধ মেনে নিতে অস্বীকার করায় তৃতীয় এবং চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা আমাকে হুমকি দেওয়ার পাশাপাশি বিভিন্ন ধরনের র‌্যাগিং করতে থাকে।

এ ঘটনায় শেখ আফতাব হোসেন কলেজের সিনিয়র মুসলিম ছাত্র নাসিম পাহলওয়ানকে নিজের হতাশার কথা ব্যক্ত করে প্রতিকার কামনা করেন। নাসিম তখন অন্যায় এই র‍্যাগিং বন্ধের চেষ্টা করতে গেলে নিজেই হিন্দু ছাত্রদের টার্গেটে পরিণত হন। হিন্দু ছাত্ররা তাকে ক্রিকেট ব্যাট দিয়ে বেদম মারধর করে। ফলে তার হাত ভেঙে যায় এবং মাথায় গুরুতর আঘাত লাগে।

ঘটনার বিষয়ে নাসিমের বাবা সৈয়দ পাহলওয়ান বলেন, আমরা অভিযুক্তদের বিচার দাবি করছি। কলেজ কর্তৃপক্ষের উচিত শিক্ষার্থীদের র‌্যাগিং-এর ঘটনা থেকে রক্ষা করার জন্য ব্যবস্থা গ্রহণ করা।



 

তথ্যসূত্র:
————-
1. WB: Muslim Student Nasim Attacked While Stopping Ragging in Haldia
https://tinyurl.com/ycywedm4

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপ্রত্যাবর্তনকৃত শরণার্থীদের সহায়তা প্রদান বিষয়ক আফগান হাই কমিশনের প্রতিবেদন (২রা ডিসেম্বর)
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ৪ ডিসেম্বর, ২০২৩