ফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৪ ডিসেম্বর, ২০২৩

- সাইফুল ইসলাম

0
456
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

গাজার সরকারি মিডিয়া কার্যালয় থেকে বলা হয়েছে, ইসরায়েল ইচ্ছাকৃতভাবে গাজাজুড়ে যোগাযোগে বাধা সৃষ্টি করছে। ফলে অনেক জায়গায় বিস্ফোরণের শব্দ শোনা গেলেও সে ব্যাপারে বিস্তারিত জানা যাচ্ছে না। রেড ক্রস জানিয়েছে, তারা তাদের দলের সাথে যোগাযোগ করতে পারছে না।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন বলেছে, হামাসের বিরুদ্ধে যুদ্ধ বন্ধ হয়ে যাক, এমনটা সে চায় না। তবে কীভাবে সাধারণ মানুষের মৃত্যু কমানো যায়, সেদিকে গুরুত্ব দিতে চায়!

ইয়েমেনের হুথিরা বলেছে, তারা লোহিত সাগরে আরেকটি জাহাজের উপর আক্রমণ চালিয়েছে। ঐ জাহাজটি ইসরায়েলি মালবাহী ছিল বলে জানিয়েছে তারা। ড্রোন দিয়ে চালানো হয়েছে এই হামলা।

দখলীকৃত পশ্চিম তীরের জেনিনে এক দিনব্যাপী অভিযান চালিয়েছে সন্ত্রাসী ইসরায়েল। এতে অন্তত ১১ জন ফিলিস্তিনি নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও অনেকে।

ইসরায়েলকে নিয়মিত সমর্থন ও অস্ত্র দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানিয়েছে ইসরায়েলের সন্ত্রাসী প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু। সে বলেছে, হামাসকে নির্মূল না করা পর্যন্ত যুদ্ধ চলবে।

গাজায় সন্ত্রাসী ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত প্রায় ১৮,৭৮৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদাহ হাফিজাহুল্লাহ জানিয়েছেন, গত ৭২ ঘণ্টায় আল-কাসসাম মুজাহিদিন সন্ত্রাসী দখলদার বাহিনীর ৭২টি সামরিক যান পুরোপুরি বা আংশিক ধ্বংস করেছেন। এসব হামলায় জায়োনিস্ট বাহিনীর ৩৬ সন্ত্রাসী সৈন্য সুনিশ্চিতভাবে নিহত হওয়ার তথ্য রয়েছে মুজাহিদিনের কাছে। বাকি আরও সৈন্য নিহত বা আহত হয়েছে। মুজাহিদগণ শত্রুদের থেকে কিছু গণিমতও পেয়েছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || ডিসেম্বর ২য় সপ্তাহ, ২০২৩ঈসায়ী
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৫ ডিসেম্বর, ২০২৩