ফিলিস্তিনের সমর্থনে কাবুলে বিশাল জনসমাবেশ

- সাইফুল ইসলাম

0
477

আফগানিস্তানে বিশাল সংখ্যক মানুষ ফিলিস্তিনের সমর্থনে এবং গাজায় সন্ত্রাসী ইসরায়েলের আক্রমণের বিরুদ্ধে একটি বিক্ষোভ সমাবেশে অংশ নিয়েছেন। সমাবেশে যোগদানকারীরা অনতিবিলম্বে গাজায় সন্ত্রাসী ইসরায়েলের হামলা বন্ধের আহ্বান জানানোর পাশাপাশি এবিষয়ে ইসলামি দেশগুলোর নীরবতারও সমালোচনা করেন। গত ১৫ ডিসেম্বর শুক্রবার আফগানিস্তানের রাজধানী কাবুলে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে অংশ নেওয়া মুহাম্মাদ মুহসিন নামের একজন বলেন, “(ফিলিস্তিনে) নিরীহ মানুষের উপর যে বর্বরতা চালানো হচ্ছে, তা অগ্রহণযোগ্য। আমরা শক্ত ভাষায় এই বর্বরতার নিন্দা জানাই।”

মুহাম্মাদ শায়ান নামের একজন বিক্ষোভকারী বলেন, “গাজায় তারা আগুন জ্বালিয়েছে। গাজার মানুষদেরকে তারা আঘাত করেছে। মানবাধিকার কোথায়? গাজা মুক্ত করতে আমাদেরকে হাতে হাত রাখা উচিত।”

সাবরুল্লাহ নামে আরেকজন বলেন, “গাজায় যা ঘটছে, তা অপরাধ। সেখানে কোনো পানি নেই, সাধারণ মানুষের উপর বোমাবর্ষণ চলছে। আমরা এটিকে একটি আন্তর্জাতিক অপরাধ হিসেবে বিবেচনা করি।”

সমাবেশে যোগদানকারীরা একটি রেজুলিউশন পাঠ করেন। সেখানে তারা ফিলিস্তিনিদের প্রতি সমর্থনের কথা জানান। ফিলিস্তিনিদের কাছে মানবিক সাহায্য পাঠানো ও গাজায় চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণে ইসলামি দেশগুলোর কার্যকর পদক্ষেপ গ্রহণের বিষয়টিও তারা বিশেষভাবে উল্লেখ করেন।

উল্লেখ্য, ৭ই অক্টোবর থেকে এখন পর্যন্ত সন্ত্রাসী ইসরায়েলের হামলায় গাজায় অন্তত ১৮,৮৯৪ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। পশ্চিম তীরে নিহত হয়েছেন প্রায় ১২০০ জন ফিলিস্তিনি।



 

তথ্যসূত্র:
1. Major Rally Held in Kabul in Support for Palestine
https://tinyurl.com/5dhpnmpp

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৭ ডিসেম্বর, ২০২৩
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৮ ডিসেম্বর, ২০২৩