সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে আরও ২২৯ জন সৈন্যের স্নাতক প্রশিক্ষণ সম্পন্ন

0
199
ইমারতে ইসলামিয়ার নতুন প্রশিক্ষণপ্রাপ্ত সেনারা, ফাইল ছবি।

আব্দুল্লাহ বিন মাসউদ যৌথ সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে ২২৯ জন তরুণ সৈন্য সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করে স্নাতক অর্জন করেছেন। সৈন্যগণ জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগ ও আঞ্চলিক সামরিক শাখাসমূহে কর্মরত। পেশাদার এই প্রশিক্ষণ কার্যক্রম ছিল অত্যন্ত প্রাণবন্ত।

সৈন্যদের স্নাতক সম্মান অর্জন উপলক্ষ্যে গত ৮ মার্চ একাধিক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানগুলোতে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ স্নাতক সম্মান অর্জনকারীদের উদ্দেশ্যে বিস্তারিত পরিসরে নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তারা একটি সফল সামরিক বাহিনীতে শ্রবণ ও আনুগত্যের প্রয়োজনীয়তা তুলে ধরেন। ইসলামি শরিয়াহ ব্যবস্থায় ব্যক্তি স্বার্থ ও চাহিদার উপরে শরিয়তের মূলনীতিকে প্রাধান্য দেয়ার গুরুত্ব সম্পর্কে আলোকপাত করেন। এটি আল্লাহর তরফ থেকে জিম্মাদারি উল্লেখ করে তারা বলেন, আল্লাহ তায়ালাই দুনিয়ার জীবনে পরীক্ষা হিসেবে আমাদেরকে এই জিম্মাদারি অর্পণ করেছেন।

সদ্য স্নাতক অর্জনকারী সৈন্যগণ ইসলামি শরিয়াহ ব্যবস্থার অধীনে দেশের প্রতিটি জায়গায় আন্তরিক সেবা পৌঁছে দিতে সদা প্রস্তুত থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন। ইসলামি শরিয়াহর মূলনীতিসমূহ ধারণ করতে এবং সহযোগিতা করতে তাদের প্রতিশ্রুতির ব্যাপারে আশ্বস্ত করেন সৈন্যগণ।

সদ্য প্রশিক্ষণ সম্পন্ন করা সৈন্যদের অভিব্যক্তি থেকে এটাই প্রতীয়মান হয় যে, শরিয়াহ কায়েমের অগ্রযাত্রায় অবদান রাখাকেই তারা তাদের পেশাগত লক্ষ্য স্থির করেছেন।


তথ্যসূত্র:
1. Over 220 Young Personnel graduate from Abdullah bin Masoud Joint Military Training Command
https://tinyurl.com/y26na8ac

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধদিল্লীতে নামাজরত মুসল্লিদের লাথি ও ধাক্কা দিলো এক হিন্দুত্ববাদী পুলিশ
পরবর্তী নিবন্ধবুরকিনায় জেএনআইএম-এর পৃথক অভিযানে ২২ সেনা নিহত