ফিলিস্তিনের জিহাদ আপডেট – ১০ মার্চ, ২০২৪

0
165

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, উত্তর গাজার ক্লান্ত-শ্রান্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা খাদ্যের অভাবে পরেছেন, ফলে তাঁদের স্বাস্থ্য ও শারীরিক সক্ষমতা ভেঙে পড়ছে।

ইউরো ম্যাড হিউম্যান রাইটস ওয়াচ জানিয়েছে, উত্তর গাজায় আটকে পড়া বয়স্ক ব্যক্তিরা ব্যাপক হারে মৃত্যুবরণ করছেন।

হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাঈল হানিয়া রমাদানের আগে একটি যুদ্ধবিরতি চুক্তিতে পৌঁছাতে ব্যর্থ হওয়ায় ইসরায়েলকে দায়ী করেছেন। তিনি বলেছেন যে, ফিলিস্তিনিরা একটি দীর্ঘমেয়াদী যুদ্ধবিরতি চায়।

দখলদার ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু তার সরকারকে নির্দেশ দিয়েছে যে, ইসরায়েলি কারাগারগুলোতে যেন এবছর আরও হাজার হাজার ফিলিস্তিনির জন্য জায়গা বর্ধিত করা হয়।

সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ, গাজাবাসীর জন্য ‘নিরাপদ মানবিক করিডোর’ প্রদানের আহ্বান জানিয়েছে; যদিও সেখানে তাঁদের বিরুদ্ধে ‘বর্বর অপরাধ’ চলমান রয়েছে।

লেবাননের হিজবুল্লাহর সাথে ইসরায়েলের আন্তঃসীমান্ত সংঘাত চলমান রয়েছে। রবিবার হিজবুল্লাহ ইসরায়েলের বিভিন্ন অবস্থানে ১২ টি হামলা চালানোর দাবি করেছে। আর ইসরায়েলি সেনাবাহিনী দাবি করেছে যে, তারা হিজবুল্লাহ্‌র একটি রকেট উৎক্ষেপকে হামলা করেছে।

ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা এদিনও গাজার বিভিন্ন পয়েন্টে ইসরায়েলি দখলদার বাহিনী ও তাদের সামরিক বাহনসমূহের উপর আক্রমণ অব্যাহত রেখেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবুরকিনায় জেএনআইএম-এর পৃথক অভিযানে ২২ সেনা নিহত
পরবর্তী নিবন্ধঅধিকৃত পশ্চিম তীরে নতুন আরও ৩,৫০০ বসতি স্থাপনের ঘোষণায়  ইমারতে ইসলামিয়া নিন্দা