গাজায় নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে ৩১৭২৬

0
80

ইসরায়েলের চলমান হামলার কারণে গাজা উপত্যকায় ফিলিস্তিনি মৃতের সংখ্যা বেড়ে ৩১,৭২৬-এ দাঁড়িয়েছে, আর আহতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৩,৭৯২। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক প্রেস বিবৃতিতে জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বিবৃতিতে জানিয়েছে, গাজা উপত্যকায় ইসরায়েলের হামলা এখনো চলছে। গত ২৪ ঘণ্টায় সেখানে অন্তত ৮১ জন নিহত এবং ১১৬ জন আহত হয়েছে। এতে ৭ অক্টোবর, ২০২৩ থেকে ১৮ মার্চ, ২০২৪ পর্যন্ত নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে পৌঁছেছে অন্তত ৩১ হাজার ৭২৬ জনে। পাশাপাশি এ সময়ে আহত হয়েছে মোট ৭৩ হাজার ৭৯২ জন। আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) অন্তর্বর্তী রায়কে উপেক্ষা করে ইসরায়েল গাজা উপত্যকায় হামলা চালিয়ে যাচ্ছে। নিহতদের অধিকাংশই নারী ও শিশু।

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে, প্রবল ইসরায়েলি বোমাবর্ষণ এবং অ্যাম্বুলেন্স ক্রুদের অভাবে অনেক মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে ও রাস্তায় আটকা পড়ে আছে। উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছতে পারছেন না।

জাতিসংঘের মতে, গাজার ওপর ইসরায়েলি যুদ্ধের কারণে খাদ্য, বিশুদ্ধ পানি ও ওষুধের তীব্র সংকটের মধ্যে ভূখণ্ডের ৮৫ শতাংশ বাসিন্দা অভ্যন্তরীণ বাস্তুচ্যুত হয়েছে। ভূখণ্ডের ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।


তথ্যসূত্র:
1. Palestinian death toll in Gaza climbs to 31,726: ministry
https://tinyurl.com/3yet72ky

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআফ্রিকাজুড়ে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যায় অংশ নিচ্ছে তুর্কি ড্রোন
পরবর্তী নিবন্ধপাকিস্তানের বিমান হামলায় আফগানিস্তানে নারী-শিশুসহ নিহত ৮