সিরিয়ার আলেপ্পোয় ইসরায়েলের হামলায় নিহত ৩৬

0
178
গোলান মালভূমির সিরিয়ার অংশে বোমা হামলা করছে ইসরায়েলি বিমান

সিরিয়ার আলেপ্পো শহরে একটি ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ৩৬ জন নিহত হয়েছে। স্থানীয় সময় ২৯ মার্চ, শুক্রবার ভোরের আগে হামলা চালায় ইসরায়েল।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা একটি সামরিক সূত্রের উদ্ধৃতি দিয়ে বলেছে, ২৮ মার্চ বৃহস্পতিবার দিবাগত রাতে বেশ কয়েকটি স্থানে ইসরায়েল হামলা চালিয়েছে। ইসরায়েলের হামলায় অন্তত ৩৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন।

যুক্তরাজ্য-ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস (এসওইএচআর) বলেছে, আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে কয়েকটি স্থানে হামলা হয়। এতে অন্তত ৩৬ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে কয়েক ডজন।

দুটি নিরাপত্তা সূত্রের উদ্ধৃতি দিয়ে বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, নিহত ৩৬ জনের মধ্যে অধিকাংশই বেসামরিক মানুষ।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, স্থানীয় সময় গতকাল রাত আনুমানিক পৌনে দুইটায় ইসরায়েলি বাহিনী আলেপ্পোর দক্ষিণাঞ্চলে বিমান হামলা শুরু করে। হামলায় বেসামরিক মানুষ ও সামরিক কর্মী হতাহত হয়েছে।

অবশ্য ইসরায়েলের এই ধরনের হামলা এটিই প্রথম নয়। চলতি মাসের তৃতীয় সপ্তাহেও সিরিয়ায় রাতের আঁধারে চালানো ইসরায়েলি বিমান হামলায় ১৩ জন নিহত হন। সিরিয়ার পূর্বাঞ্চলে ওই হামলা চালানো হয়।

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল দেশটিতে শত শত হামলা চালিয়েছে। এখনও তারা তাদের হামলা করা অব্যহত রেখেছে।


তথ্যসূত্র:
1. Israeli strikes on Syria kill dozens, security sources say –
https://tinyurl.com/bdp5fr4s

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২৯ মার্চ, ২০২৪
পরবর্তী নিবন্ধশাবাবের নিয়ন্ত্রণে সোমালিয়ার আরও দুই শহর: হতাহত অন্তত ১১৬ সোমালি সেনা