ইরানি সামরিক কনভয়ে প্রতিরোধ যোদ্ধাদের সফল অ্যাম্বুশ

0
411

ইরানের সিস্তান-বেলুচিস্তান প্রদেশে সাম্প্রতিক দিনগুলোতে দেশটির সামরিক বাহিনীর বিরুদ্ধে হামলা বাড়িয়েছে আহলুস সুন্নাহপন্থী ইসলামি প্রতিরোধ বাহিনী জাইশুল আদল।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের তথ্য অনুযায়ী, গত ২৯ রমাদান মঙ্গলবার, দেশটির সবচাইতে উত্তেজনাপূর্ণ দক্ষিণ-পূর্বাঅঞ্চলীয় সিস্তান বেলুচিস্তান প্রদেশে সামরিক বাহিনীর উপর হামলা চালিয়েছেন সশস্ত্র ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। প্রদেশটির ডেপুটি গভর্নর আলিরেজা মেরহামেতি রাষ্ট্রীয় টেলিভিশনকে জানিয়েছে যে, “কিছু সশস্ত্র লোক একটি পুলিশ টহলকে লক্ষ্য করে আক্রমণ চালিয়েছে। হামলায় পাঁচ ইরানি পুলিশ কর্মকর্তা নিহত এবং অন্য একজন আহত হয়েছে।”

সুন্নি সংখ্যাগরিষ্ঠ এই অঞ্চলটিতে যুগ যুগ ধরে ইরানি শিয়াদের বর্বরোচিত হামলা ও নির্যাতনের শিকার হয়েছেন মুসলিমরা। আর অঞ্চলটিতে শিয়াদের এসব হামলা থেকে আহলুস সুন্নাহর অনুসারী মুসলিমদের প্রতিরক্ষার দায়িত্ব পালন করে আসা প্রতিরোধ বাহিনী “জাইশ আল-আদল” এক বিবৃতিতে উপরোক্ত হামলার দায় স্বীকার করেছে।

বিবৃতি অনুযায়ী, প্রতিরোধ যোদ্ধারা তাদের অভিযানটি এই অঞ্চলের মেহেরিস্তান এলাকায় পুলিশের বিশেষ অপারেশনাল ইউনিটকে টার্গেট করে চালিয়েছেন। অপারেশনটি ইরানি বিশেষ পুলিশ ইউনিটের ৩টি যান লক্ষ্য করে চালানো হয়। এসময় মুজাহিদদের অতর্কিত আক্রমণে ২টি গাড়ির সমস্ত আরোহী পুলিশ সদস্য নিহত হয় এবং অন্য গাড়িটির আরোহী সদস্যরা গুরুতর আহত হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআফগানিস্তানের একাধিক প্রদেশে কৃষি বাঁধ নির্মাণ কাজে অভূতপূর্ব অগ্রগতি
পরবর্তী নিবন্ধভিডিও || খান ইউনুসে ২৭ রমাদানে জায়োনিস্ট বাহিনীর উপর সফল অ্যাম্বুশ