ভারতীয় ক্ষেপণাস্ত্র ব্যবহার করছে ইসরায়েল!

0
297

গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েল ভারতীয় ক্ষেপণাস্ত্র ব্যবহার করছে বলে প্রমাণ পাওয়া গেছে। ইতোপূর্বে মার্কিন অস্ত্র ব্যবহার করে গাজার অধিকাংশ ধ্বংসাত্মক হামলা চালানোর বিষয়ক প্রমাণ বিশ্ববাসীর সামনে এসেছিল।

গাজায় জাতিসঙ্ঘ-পরিচালিত একটি স্কুলে সাম্প্রতিক ভয়াবহ ইসরায়েলি হামলায় ভারতের তৈরী সরঞ্জাম ব্যবহারের বিষয়টি সামনে এসেছে। ইসরায়েলি যুদ্ধবিমান থেকে সেখানে ফেলা একটি ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষে ‌’মেইড ইন ইন্ডিয়া’ লেখা পাওয়া যায়। এতে গাজার নৃশংস হামলায় ভারতীয় অস্ত্র ব্যবহারের সম্ভাব্যতা এখন সকলের দৃষ্টিগোচর হয়েছে।

ইসরায়েল ওই হামলাটি চালিয়েছিল ৬ জুন। নুসাইরাত উদ্বাস্তু শিবিরের জাতিসংঘ রিলিফ অ্যাজেন্সি স্কুলে ইসরায়েলি বিমান গোলাবর্ষণ করে। এখানে পালিয়ে আসা ফিলিস্তিনিরা আশ্রয় নিয়েছিল। হামলায় প্রায় ৪০ জন নিহত হয়। এছাড়া হতাহত হয় আরো অনেক লোক। হতাহতদের মধ্যে বেশিভাগই নারী ও শিশু।

হামলার পর একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। ভাইরাল হওয়া ঐ ভিডিও ক্লিপটিতে জাতিসংঘ আশ্রয় কেন্দ্রে ফেলা ক্ষেপণাস্ত্রের অবশিষ্টাংশে ‘মেইড ইন ইন্ডিয়া’ লেবেল দেখা যায়। এতে প্রমাণ হচ্ছে যে, ভারতীয় সামরিক বাহিনী এবং অস্ত্র প্রস্তুতকারকরা গাজায় মানবাধিকার লঙ্ঘন এবং যুদ্ধাপরাধের সাথে জড়িত।


তথ্যসূত্র:
1. Remains of ‘made in India’ missile found in Gaza after Israeli airstrikes
https://tinyurl.com/3u4xwt3e

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআশারায়ে যিলহজ্ব: যে দশকের আমল আল্লাহর কাছে অধিক প্রিয়।
পরবর্তী নিবন্ধসুদানে আমিরাত সমর্থিত মিলিশিয়াদের হাতে ২০০ বেসামরিক নাগরিক নিহত