ইউপিতে এক দিনে দুই জন ইমামকে নির্মমভাবে হত্যা

2
316

গত ১১ জুন, মঙ্গলবার ভোরে, উত্তর প্রদেশের মোরাদাবাদের ভেনসিয়া গ্রামে মাওলানা মোহাম্মদ আকরাম নামের একজন সম্মানিত ইমামের মৃতদেহ পাওয়া গিয়েছে; তাঁর বাড়ির পাশে একটি পরিত্যক্ত ভবনে ইমাম সাহেবকে মৃত অবস্থায় পাওয়া যায়।

স্থানীয়রা জানিয়েছেন, মাওলানা আকরাম (৪০) গত ১৫ বছর ধরে ভেনশিয়া গ্রামের স্থানীয় বদি মসজিদে ইমাম হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মঙ্গলবার সকালে মাওলানা আকরাম ফজরের নামাজের জন্য উপস্থিত না হওয়ায় বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েন। পরে তার বাড়ি থেকে কয়েক মিটার দূরে বুকে গুলিবিদ্ধ অবস্থায় তাঁর লাশ পাওয়া যায়।

মাওলানা আকরামের প্রতিবেশী ইউসুফ জানান,“সকালে আমার স্ত্রী বাড়ির পাশে একটি লাশ পড়ে থাকতে দেখেন। তিনি এসে আমাকে এটা সম্পর্কে বলেন। যখন আমি গিয়ে পরিক্ষা করলাম, তখন বুঝলাম এটা মাওলানা আকরামের লাশ।”

পুলিশ সুপার অখিলেশ ভাদোরিয়া বলেছে, “মাওলানা আকরাম তার বাড়ির পাশে গুলিবিদ্ধ হয়েছেন। আমরা লাশটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছি। কেউ একজন সম্ভবত তাকে রাতে ডেকে বাইরে আসতে বলেছিল, এবং তারপর রাতেই কোনো এক সময় তাকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি।

দ্য কুইন্টের সাথে কথা বলতে গিয়ে গ্রামের গ্রাম প্রধান মোহাম্মদ জব্বার বলেন, মাওলানা আকরামকে গ্রামের সবাই খুব পছন্দ করতেন। “তিনি ১৫ বছর ধরে এই মসজিদের ইমাম হিসেবে দায়িত্ব পালন করছেন। গ্রামের কারও সঙ্গে তার কোনো সমস্যা ছিল না, তাই এটা খুবই মর্মান্তিক। মাওলানা আকরাম স্ত্রী ও ৬ সন্তান রেখে গেছেন।”

একই দিন, রাজ্যের শামলিতে ৫৮ বছর বয়সী ইমাম ফজলুর রহমানের শিরশ্ছেদ করা লাশ মঙ্গলবার বিকেলে ঝিনঝানার কাছে বল্লা মাজরা গ্রামের একটি জঙ্গলে পাওয়া যায়।

নিহতের ছেলেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। শামলির এসপি অভিষেক ঝা বলেছে,“আমরা একই জঙ্গলে শরীর থেকে প্রায় ৫০০ মিটার দূরে তাঁর মাথাটি (শরীর থেকে কাটা) পেয়েছি”।
উত্তরপ্রদেশের প্রতাপগড়ে জমিয়ত উলামা-ই-হিন্দের এক আলেমকে হত্যার কয়েকদিন পর এই ঘটনা ঘটে।

ঘটনাগুলি প্রকাশ্যে আসার পরে, স্থানীয় ইউপি সভাপতি শওকত আলি টুইট করেছেন: “এই সপ্তাহে, আমাদের দুজন মাওলানাকে ৩ দিনের মধ্যে খুন করা হয়েছে।”

এর আগে গত ৮ জুন, শনিবার প্রতাপগড়ের জমিয়ত উলামা-ই-হিন্দের সাধারণ সম্পাদক প্রখ্যাত আলেম মাওলানা ফারুককে (৬৭) সোনপুর গ্রামে নির্মমভাবে হত্যা করা হয়।


তথ্যসূত্র:
1. Two Separate Incidents Of Maulanas Killed In Uttar Pradesh, Son Accused In One
https://tinyurl.com/2er5sxns

2 মন্তব্যসমূহ

  1. দাওয়াইলাল্লাহ ফোরাম কয়েকদিন যাবৎ ভিজিট করতে পারতেছি না। ফোরামে কোন সমস্যা হয়েছি কি ? না সিকিউরিটি ব্যাক আপের জন্য সাময়িক সময়ে ফোরাম বন্ধ থাকছে। মুহতারাম ভাই, আশা করি আপনি আমার কমেন্ট পড়বেন এবং সঠিক উত্তর দিবেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফটো রিপোর্ট || মালির উত্তরাঞ্চলে মুজাহিদদের সামরিক প্রশিক্ষণের দৃশ্য
পরবর্তী নিবন্ধঈদ-উল-আযহা উপলক্ষে ইমারতে ইসলামিয়ার সর্বোচ্চ আমিরের অভিনন্দন বার্তা