আফগানিস্তানে তালেবান মুজাহিদদের হামলায় ২০ সন্ত্রাসী নিহত ও ১০ সেনার আত্মসমর্পণ।

0
298

 

গত ২৮শে জুলাই ২০১৯ ঈসায়ীতে কুন্দুজ ও বাগলান প্রদেশে আফগান মুরতাদ বাহিনীর কয়েকটি ঘাটিতে তীব্র হামলা চালিয়েছেন ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবাজ তালেবান মুজাহিদগণ।

তালেবানদের অফিসিয়াল সাইট ‘আল-ইমারাহ্’ বার্তা সংস্থার বরাতে জানা যায়, রোজ শনিবার দিবাগত রাত কুন্দুজ প্রদেশের কেল্লাজাল জেলায় আফগান মুরতাদ বাহিনীর জেলা কেন্দ্রের ২টি প্রতিরক্ষা চেকপোস্টে হামলা চালিয়েছেন ইমারতে ইসলামিয়ার বীর তালেবান মুজাহিদগণ। ফলে, আল্লাহ্‌ তায়ালার সাহায্যে ১টি চেকপোস্ট বিজয় হয়েছে; এবং সেখানে অবস্থানরত শত্রুসেনাদের ১০ মুরতাদ পুলিশ নিহত হয়েছে। এসময় গ্রেফতার হয়েছে আরো ১ পুলিশ।

মুজাহিদগণ, ১টি ভারী মেশিনগান, ১টি রকেট লাঞ্চার, ৫টি ক্লাশিনকভ ও ১টি হ্যান্ড গ্রেনেডসহ অন্যান্য বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম গণিমত হিসাবে লাভ করেছেন।

জানা যায়, শত্রুদের অন্য চেকপোস্টটি মুজাহিদ বাহিনীর তীব্র অবরোধের মাঝে রয়েছে।

এদিকে, বলখ প্রদেশের চিমতাল জেলায় রোজ শনিবার দিবাগত রাতে শত্রুদের সামরিক ঘাটিসমূহে হামলা চালিয়েছেন লড়াকু তালেবান মুজাহিদগণ। যার ফলে, ৬ সন্ত্রাসী সেনা নিহত ও ২ সেনা আহত হয়েছে। এছাড়াও, রবিবার দিবাগত রাতে মীরকাসেম নামক এলাকায় তালেবান যোদ্ধাদের আরেকটি হামলায় কমান্ডার জালাল ও সহকারী কমান্ডার আলমসহ ৪ সন্ত্রাসী সেনা নিহত হয়।

উক্ত হামলায় মুজাহিদগণ, শত্রুদের থেকে ১টি ভারী মেশিনগান ও ২টি ক্লাশিনকভ জব্দ করেছেন।

অন্যদিকে, বাগলান প্রদেশের জেলা কেন্দ্রে অবস্থিত কয়েকটি এলাকা থেকে ১০ নিরাপত্তা কর্মী নিজেদের কৃতকর্মের উপর অনুতপ্ত হয়ে মুজাহিদদের কাছে আত্মসমর্পণ করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন