নিজের মেয়ের ধর্ষণের কথা গোপন রাখে অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী, দেশের নেতৃত্বে তাহলে এরাই?

0
1016
নিজের মেয়ের ধর্ষণের কথা গোপন রাখে অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী, দেশের নেতৃত্বে তাহলে এরাই?

১৯৮০ সালে লেবার পার্টির এমপি বিল ল্যান্ডারইউয়ের হাতে ধর্ষণের শিকার হয়েছিল রসলিন ডিলন। কিন্তু নিজের ক্যারিয়ারের ওপর প্রভাব পড়তে পারে এ আশঙ্কায় ধর্ষণের ঘটনা ফাঁস না করতে মেয়েকে নীরব থাকার নির্দেশ দিয়ে ছিল অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী বব হক। ক্ষমতার জন্য কি না করতে পারে সেটাই প্রমান দিচ্ছে এসকল কথিত মানবতাধারীরা।

দেশটির আদালতের নথিতে রসলিন ডলিনের ধর্ষণের এই অভিযোগ দেখতে পেয়েছে অস্ট্রেলীয় দৈনিক দ্য নিউ ডেইলি। এতে ডলিন বলেছে, বাবা বব হকের রাজনৈতিক দল লেবার পার্টির এমপি বিল ল্যান্ডারইউয়ের হাতে ধর্ষণের শিকার হয়েছিল সে।

তবে অভিযুক্ত এই এমপি এখন আর বেঁচে নেই।

৬৯ বছর বয়সী ডলিন তার বাবার সম্পত্তির অস্ট্রেলীয় ৪ মিলিয়ন ডলারের মালিকানা চেয়ে আদালতে মামলা করেছে। আদালতের অ্যাফিডেভিটে ডলিন অভিযোগ করেছে, ল্যান্ডারইউর অফিসে কাজ করার সময় তার ধর্ষণের শিকার হয়েছিল সে।

সেসময় লেবার দলের নেতা হওয়ার চেষ্টা করেছিল বব হক।

আদালতের নথিতে ডলিন বলেছে, ১৯৮৩ সালে অন্তত তিনবার যৌন নিপীড়নের শিকার হয়েছিল সে। তৃতীয়বার ধর্ষিত হওয়ার পর তার বাবাকে জানিয়েছিল এবং পুলিশের কাছে অভিযোগ দিতে চেয়েছিল।

কিন্তু বব হক জবাবে মেয়েকে বলেছিল, তুমি এটা করতে পারো না। আমি এই মুহূর্তে কোনো ধরনের বিতর্কের মধ্যে জড়াতে চাই না।

আমি দুঃখিত যে, লেবার পার্টির নেতা হওয়ার জন্য চেষ্টা করছি। ডলিনের বোন সুয়ে পিটারস হক দ্য নিউ ডেইলিকে বলে, ওই অভিযোগের ব্যাপারে পরিবারের সদস্যরা জানত।

তবে তার পরিবারের সদস্যরা অস্ট্রেলিয়ার এই দৈনিককে মন্তব্য জানাতে রাজি হয়নি। ডলিনের বোন সুয়ে পিটারস বলেছে, ওই সময় মানুষকে জানাতে চেয়েছিল ডলিন। আমার বিশ্বাস ছিল, সে সমর্থনমূলক সাড়া পাবে। কিন্তু আইনি প্রক্রিয়ায় যাওয়া সম্ভব হয়নি।

১৯৭৬ থেকে ১৯৯২ সাল পর্যন্ত লেবার দলীয় এমপি ছিল ইউনিয়নের সাবেক কর্মকর্তা ল্যান্ডারইউ। বব হকের প্রধানমন্ত্রিত্ব থাকাকালীন তার সঙ্গে অত্যন্ত নিবিড় সম্পর্ক ছিল ল্যান্ডারইউর। ১৯৮০ সালের দিকে অস্ট্রেলিয়ার রাজনীতিতে বব হকের আধিপত্য ছিল। ৮০’র দশকে দেশটির সাধারণ নির্বাচনে অন্তত চারবার জয় পেয়েছিল সে।
আর এমন ধর্ষকরাই দেশ পরিচালনা করছে কথিত মানবতা প্রতিষ্ঠাকারী এসকল দেশের কথিত নেতারা।

সুত্রঃ বিডি প্রতিদিন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধববিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী ছাত্রলীগের সংঘর্ষ, দু’জন হাসপাতালে
পরবর্তী নিবন্ধফেসবুক থেকে গুগল ফটোজে পাঠানো যাবে ছবি-ভিডিও