জামেয়া মিলিয়া-আলীগড়ের শিক্ষার্থীদের উপর মালাউন সন্ত্রাসী পুলিশের অভিযান, ব্যাপক হতাহত (ভিডিও)

0
412

বিতর্কিত মুসলিম বিরোধী নাগরিকত্ব সংশোধনী বিল বাতিলের দাবিতে বিক্ষোভে উত্তাল জামিয়া মিলিয়া এবং আলীগড় মুসলিম ইউনিভার্সিটির শিক্ষার্থীদের উপর ভয়াবহ দমন চালিয়েছে স্থানীয় পুলিশ।

জামিয়া মিলিয়ার শিক্ষার্থীদের আন্দোলন দমাতে সোমবার মিলিয়াসহ এর আশপাশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ঘোষণা করেছে হিন্দুত্ববাদী মালাউন প্রশাসন।

গত রবিবার রাতে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে অভিযান চালায় দিল্লি  সন্ত্রাসী পুলিশ। বিনা অনুমতিতে গায়ের জোরে পুলিশ ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের ব্যাপক মারধর করেছে বলে অভিযোগ করেছেন চিফ প্রক্টর ওয়াসিম আহমেদ খান। এমনকি জোর করে ক্যাম্পাস থেকে শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের কর্মীদের বের করে দেওয়া হয়েছে বলেও তিনি দাবি করেন।

বার্তা সংস্থা( Documenting Oppression Against Muslims) ডোমের টুইটার সূত্রে জানা গেছে,  ভারতীয় মালাউন সন্ত্রাসীরা  জামিয়া মিলিয়া ভার্সিটির মসজিদেও হামলা চালিয়েছে।

গত জুমআর পর বিশাল বিক্ষোভ করেছিল দারুল উলুম নদওয়াতুল উলামা, জামিয়া মিলিয়াও আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও।  ছাত্রদের আন্দোলন দমাতে মালাউন সন্ত্রাসীরা আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের নেট পরিসেবা বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করছেন ছাত্র নেতারা। কিন্তু মালাউন সন্ত্রাসীরা নেট সেবা বন্ধ করেই ক্ষান্ত হয়নি সরাসরি আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে হামলা চালিয়েছে।

ভারতের প্রভাবশালী গণমাধ্যম এনডিটিভির লাইভ প্রোগ্রামে এসব খবর প্রকাশ করেছে। লাইভে দেখা যায়, পুলিশ হামলা চালিয়ে শিক্ষার্থীদের আন্দোলন বানচাল করে দেয়। এবং দুই প্রতিষ্ঠান থেকে ব্যাপক সংখ্যক শিক্ষার্থীকে গ্রেফতার করতেও দেখা যায়।

এমনিভাবে, ডোমের টুইটারে প্রকাশিত ভিডিওতেও দেখা গেছে, ভারতীয় মালাউন সন্ত্রাসীরা  আলীগড় মুসলিম ইউনিভার্সিটির শিক্ষার্থীদের উপর চালিয়েছে ভয়াবহ অভিযান। পুলিশ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে ব্যাপক ভাঙচুর চালায়। এসময় শিক্ষাথীদের উপর লাটিচার্জ করতেও দেখা যায় বিভিন্ন লাইভ প্রোগ্রামে।

 

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন