সরকারি কাজ, তাই বালির বদলে মাটি

0
461
সরকারি কাজ, তাই বালির বদলে মাটি

ঢাকার ধামরাইয়ে একটি রাস্তায় পাকাকরণের কাজে বালির পরিবর্তে মাটি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে এলাকাবাসীর প্রতিবাদের মুখে কাজটি বন্ধ রাখা হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ধামরাই কার্যালয় থেকে জানা গেছে, উপজেলার আমতা ইউনিয়নের আমতা গ্রামের ‘রফিকের দোকান হতে শহিদুল্লাহ জজবাড়ি পর্যন্ত’ ২২০০ মিটার (২.২ কিলোমিটার) রাস্তা পাকাকরণের কাজ চলছে। এ কাজটি করছে ‘ফাস্টবিল কনসালটেন্সি অ্যান্ড কনস্ট্রাকশন’ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজটি শুরু করা হয় গত কয়েক মাস আগে। এ কাজের শুরুতেই অনিয়ম ও নিম্নমানের উপকরণ দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে। রাস্তার মাটি ও দুই পাশ কর্তন করে বেড তৈরি করা হয়েছে। এ বেডে রুলিং করার পর রাস্তায় বালি দেওয়ার কথা। কিন্তু ওই প্রতিষ্ঠান রাস্তায় বালির পরিবর্তে মাটি ফেলেছে। এতে এলাকাবাসী বাধা দিয়ে কাজটি বন্ধ করে দিয়েছে।

কাজটি দেখাভালৈর দায়িত্বে আছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ধামরাই কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী আবদুর রাজ্জাক। সে বলেছে, বালির পরিবর্তে মাটি দেওয়া হয়েছে ঠিকই তবে তা সরিয়ে নিতে বলা হয়েছে। উপজেলা প্রকৌশলী আজিজুল হক বলেছে, বালির পরিবর্তে মাটি দেওয়া হয়েছে; আমিও শুনেছি।

সুত্রঃ কালের কন্ঠ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন