উত্তর প্রদেশে ‘মেরে ফেল সবকয়টাকে’ বলেই সন্ত্রাসী পুলিশের গুলি’(ভিডিও)

0
706
উত্তর প্রদেশে ‘মেরে ফেল সবকয়টাকে’ বলেই সন্ত্রাসী পুলিশের গুলি’(ভিডিও)

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে উত্তাল রয়েছে ভারত। বৃহস্পতিবার থেকে উত্তর প্রদেশের বহু অংশে ব্যাপক বিক্ষোভ ও সংঘর্ষ হয়েছে। পুলিশের গুলিতে নিহত হয়েছেন অনেকে। তবে রাজ্য পুলিশ বলছে তারা কোথাও বিক্ষোভকারীদের উপর একটি গুলিও করেনি। কিন্তু ভিডিও ফুটেজে পুলিশের গুলির প্রমাণ মিলেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে মালাউন সন্ত্রাসী পুলিশের দাবির বিপরীতটিই দেখা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সহিংসতায় এখন পর্যন্ত ১৫ জন নিহতের খবর পাওয়া গেছে। তবে দেশটির কোনো কোনো সংবাদমাধ্যম নিহতের সংখ্যা ২০ বলে দাবি করছে।

প্রতিবেদনে বলা হয়, পুলিশ বিক্ষোভকারীদের উপর গুলি চালিয়েছে। শনিবার কানপুরে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ চলাকালীনই এই দাবির প্রমাণ পাওয়া গেছে। ভিডিওতে দেখা গেছে কানপুরে এক পুলিশ সদস্য তার রিভলবার দিয়ে গুলি করছে।

ভিডিওতে দেখা যায়, ওই পুলিশ সদস্য একটি জ্যাকেট এবং হেলমেট পরা ছিল। বিক্ষোভের সময় একটি রিভলবার এবং লাঠি নিয়ে হাঁটতে দেখা যায় তাকে। পরে এক কোনায় গিয়ে গুলি করে সে।

ভারতীয় আরেকটি সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, সেফটি জ্যাকেট ও হেলমেট পড়ে পরিস্থিতি সামাল দিচ্ছে পুলিশ। বিক্ষোভকারীদের হঠাতে কাঁদানে গ্যাস ছোড়ে। এসময় রিভলবার নিয়ে সামনের দিকে ছুটে যায় এক পুলিশ অফিসার। তখন পিছন থাকা পুলিশদের মধ্যে একজন বলে, ‘মেরে ফেল সবকয়টাকে।’ সে কথা কানে যেতেই ট্রিগারে চাপ দেয় ওই পুলিশ সন্ত্রাসী।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন