ঘুষের টাকাসহ ধরা খেল হিন্দু কর কমিশনার অভিজিৎ কুমার দে

0
817
ঘুষের টাকাসহ ধরা খেল হিন্দু কর কমিশনার অভিজিৎ কুমার দে

বগুড়ায় ঘুষ লেনদেনের সময় ধরা পড়েছে হিন্দু সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে। সে বগুড়া কর অঞ্চলের ১৫ সার্কেলের সহকারী কর কমিশনার।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে এক করদাতার কাছে ৫০ হাজার টাকা ঘুষ নেয়ার সময় হাতেনাতে ধরা খেয়েছে এই হিন্দু ঘুষখোর।

সুত্রে জানা গেছে, নন্দীগ্রাম উপজেলার ব্যবসায়ী ইউনুছ আলী কয়েক বছর আগে বেশ কিছু জমি বিক্রি করেন। এ বছর তার আয়কর ফাইলে জমি বিক্রির বিষয়টি দেখাতে চান। এজন্য তিনি কর অফিসে যোগাযোগ করলে গত ছয় মাস ধরে তার ফাইলটি আটকে রাখা হয়। এক পর্যায়ে হিন্দু সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করে।

বাধ্য হয়ে ইউনুস আলী বিষয়টি দুদক কর্মকর্তাদের অবহিত করেন। তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে দুদক কর্মকর্তারা কর অফিসে ফাঁদ পাতেন। পরামর্শ অনুসারে ব্যবসায়ী ইউনুস আলী মঙ্গলবার সকালে দুদক কার্যালয়ে লিখিত অভিযোগ দেন।

তিনি বেলা পৌনে ১টার দিকে বগুড়া কর অঞ্চলের ১৫ সার্কেলের সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দের কাছে ঘুষের টাকা দেন। এ সময় দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলামের নেতৃত্বে দুদক কর্মকর্তারা তাকে হাতেনাতে গ্রেফতার ও ড্রয়ার থেকে চিহ্নিত করা ৫০ হাজার টাকা উদ্ধার করেন। হিন্দু সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে টাকার ব্যাপারে সদুত্তর দিতে ব্যর্থ হয়।

দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ বলেন, ‘গ্রেফতারকৃত অভিজিৎ কুমারের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধারের পর সে সন্তোষজনক জবাব দিতে পারেনি।

সুত্রঃ ইনসাফ২৪

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন