ভারতীয় মালাউন সেনাদের উপর কাশ্মীরী মুক্তিকামীদের হামলা, নিহত ২ আহত আরো ৩ মালাউন সেনা।

0
271

নতুন বছরের প্রথম দিনেই কাশ্মীরী মুক্তিকামীরা উগ্র হিন্দুত্ববাদী ভারতীয় সেনাদের উপর হামলা চালিয়ে এই বার্তারই জানান দিল যে, তারা তাদের স্বাধিনতা সংগ্রাম থেকে এক বিন্দুও সরে আসেননি। বরং তারা তাদের অবস্থানে অবিচল আছেন।

আজ ইংরেজি নতুন বছরের প্রথম দিন, এই দিন জম্মু-কাশ্মীরে তল্লাশি অভিযানে নামে ভারতীয় মালাউন সন্ত্রাসী সেনারা। তখনই কাশ্মীরী স্বাধীনতাকামীদের গুলিতে দুই ভারতীয় মালাউন সেনা নিহত হয়, আহত হয় আরো ৩ মালাউন সেনা। জম্মুভিত্তিক উগ্র হিন্দুত্ববাদী ভারতীয় মালাউন সেনাবাহিনীর গণসংযোগ কর্মকর্তা লে. কর্নেল দেবেন্দর আনন্দ এক বিবৃতিতে ২ সন্ত্রাসী ভারতীয় সেনার নিহত হবার বিষয়টি নিশ্চিত করেছে।

জম্মু-কাশ্মীরের নওশেরা সেক্টরে আজ সকাল বেলায় মুক্তিকামীদের সন্ধানে ‘ঘেরাও-তল্লাশি’ অভিযান চালাতে নামে ভারতীয় মালাউন বাহিনী, তখনই মুক্তিকামীদের হামলায় হতাহতের এই ঘটনা ঘটে।

উল্লেখ্য, আগস্টের শুরুতে কাশ্মীরের রাজ্য ও বিশেষ সাংবিধানিক মর্যাদা বাতিল করে উগ্র হিহিন্দুত্ববাদী ভারতের সন্ত্রাসী বিজেপি সরকার। কারফিউ জারির পাশাপাশি মোবাইল ও ইন্টারনেট বন্ধ থাকায় কাশ্মীরের সঙ্গে পুরো বিশ্বের যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন।

এসময় কাশ্মীরের সাবেক তিন মুখ্যমন্ত্রীসহ ২০০ জনের মতো স্থানীয় নেতাকে গ্রেপ্তার করে মালাউন বাহিনী। এছাড়াও আটক করে রাখা হয়েছে আরো ৮-৯ হাজার কাশ্মীরীকে। যাদের অনেককেই আবার রাজ্যের বাইরের কারাগারে রাখা হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন