বিজেপি সন্ত্রাসীদের জঘন্য মন্তব্য: ভারতে বিক্ষোভকারীদের থাকার কোন অধিকার নেই

0
345
বিজেপি সন্ত্রাসীদের জঘন্য মন্তব্য: ভারতে বিক্ষোভকারীদের থাকার কোন অধিকার নেই

মুসলিমদের প্রতি বৈষম্যমূলক সংশোধিত নাগরিকত্ব আইন বাতিলের দাবিতে ভারতে বিক্ষোভ অব্যাহত রয়েছে। তীব্র শীত উপেক্ষা করে নয়াদিল্লির রাস্তায় জড়ো হন বিক্ষোভকারীরা। সিএএ বাতিলে প্রস্তাব পাস হয়েছে কেরালার বিধানসভায়। এক্ষেত্রে রাজ্যকে অকার্যকর করতে নাগরিকত্ব দেওয়ার প্রক্রিয়া পুরোপুরি অনলাইনে করার কথা ভাবছে কেন্দ্রীয় সরকার। এদিকে, বিক্ষোভ দমনে সন্ত্রাসী মোদি সরকার কোটি কোটি টাকা ঢালছে।

২ ডিগ্রি সেলসিয়াসের নীচে তাপমাত্রায় কনকনে ঠাণ্ডায় খোলা আকাশের নীচে ২০ দিনের ছোট্ট শিশুকে নিয়ে বিক্ষোভে নেমেছেন অনেক মা। সন্তান বড় হলে যেনো বলতে পারেন অন্যায়ের প্রতিবাদ করেছিলাম।

গত মঙ্গলবার (৩১ ডিসেম্বর) নয়াদিল্লির শাহীনবাগের রাস্তায় এভাবেই জড়ো হোন তারা। দিল্লির জামিয়া মিল্লিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের সহিংসতার পর থেকেই নতুন নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষোভ শুরু করেন স্থানীয় মুসলিম নারীরা। তাদের এ আন্দোলনের মাধ্যমেই শুরু করেন  নতুন বছর।

আন্দোলনকারীরা বলেন, এই ঠাণ্ডা আমাদের জন্য কিছু নয়, কারণ সরকার যা করতে যাচ্ছে তা হলে আমাদের সবার ভবিষ্যৎ নষ্ট হবে, ঘরে বসে থাকলে চলবে না। এক নারী বলেন,১৭ দিন ধরে এখানে আন্দোলন করছি, এত ঠাণ্ডায় ঘরে থাকাই যেখানে কষ্টকর সেখানে ছোট বাচ্চা নিয়ে এখানে সবাই এমনি এমনি বসে নেই। আমাদের দাবি সিএএ বাতিল করতে হবে, সরকার আমাদের সঙ্গে যেনো এমন অন্যায় না করে এটাই আমাদের চাওয়া। তবে এসব বিক্ষোভের তোয়াক্কা না করে সন্ত্রাসী দল বিজেপি নেতারা বলছে, যারা এই আইনের বিরোধিতা করছে তারা দেশের শত্রু। এরা দেশদ্রোহী, এদের ভারতে থাকার কোন অধিকার নেই। আন্দোলন যারা করছে তাদের পাকিস্তান ভালো লাগলে পাকিস্তানে চলে যাক, বাংলাদেশ পছন্দ হলে বাংলাদেশে চলে যাক।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন