আফগানিস্তানে ক্রুসেডার মার্কিন বাহিনীর সর্ববৃহৎ বাগরাম বিমানঘাঁটিতে তালেবানদের ক্ষেপণাস্ত্র হামলা, হতাহত 20 এরও অধিক ক্রুসেডার

0
1384
আফগানিস্তানে ক্রুসেডার মার্কিন বাহিনীর সর্ববৃহৎ বাগরাম বিমানঘাঁটিতে তালেবানদের ক্ষেপণাস্ত্র হামলা, হতাহত 20 এরও অধিক ক্রুসেডার

ইংরেজি নতুন বছর শুরু মানেই যেন তালেবান ক্রুসেডার মার্কিন ও তাদের পোষা আফগান মুরতাদ বাহিনীকে এই বার্তাই দিচ্ছে যে, অতীতের চেয়ে এখন আমাদের হামলার তীব্রতা তোমরা আরো বেশি ভোগ করবে, যা তোমাদের মজবুত দুর্গগুলোকে বেধ করে তোমাদের উপর আঘাত হানবে।

এই বিষয়টি প্রমাণ করে আফগানিস্তানে ক্রুসেডার আমেরিকার সর্ববৃহৎ ও সবচাইতে মজবুত সামরিক বিমানঘাঁটিতে তালেবানদের গত রাতের সফল ক্ষেপণাস্ত্র হামলা।

আল-ফাতাহ অভিযান চলাকালীন সময় তালেবান মুজাহিদীন গত রাতে পারওয়ান প্রদেশের বাগরাম জেলায় ক্রুসেডার মার্কিন বাহিনীর সবচাইতে বড় সামরিক ঘাঁটিতে (বাগরাম এয়ার বেস) একধিক ক্ষেপণাস্ত্র আক্রমণ চালান তালেবান মুজাহিদীন।

তালেবানদের প্রকাশিত প্রতিবেদন হতে জানা যায় যে, জেলাটির “জাফেরখেল” এলাকা থেকে 4টি এবং “কলন্দরখেল” অঞ্চল থেকে 4টি ক্ষেপণাস্ত্র (বাগরাম এয়ার বেস)এ নিক্ষেপ করে তালেবান মুজাহিদীন। যার সবগুলিই শত্রু কেন্দ্রের অভ্যন্তরে শত্রুকে লক্ষ্য করে সফলভাবে আঘাত হহানে।

ফলস্বরূপ ২০ এরও অধিক দখলদার বিদেশী ক্রুসেডার নিহত ও আহত হয়।
এছাড়াও মুজাহিদদের এসকল সফল ক্ষেপণাস্ত্র হামলার ফলে ক্রুসেডার দখলদার বাহিনীর ভারী আর্থিক ক্ষয়ক্ষতিও হয়।

বলা হয় ক্ষেপণাস্ত্র হামলাগুলো তালেবান মুজাহিদীন এমন সময় চালান যখন দখলদার ক্রুসেডার বাহিনীর সদস্যরা তাদের নষ্ট উৎসব ক্রিসমাসের অনুষ্ঠান উদযাপন করতে একত্রিত হয়েছিল, ক্ষেপণাস্ত্র ফলে
আর্টিলারি ফায়ার দিয়ে আগুণের শিখা উঠছিল, যার কারণে ক্রুসেডার উদ্ধারকারী কোন বিমান তখন বাগরাম বিমানঘাঁটির আঁকাশে উড়তে নামতে পারেনি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন