CAA: বিক্ষোভকারীদের ‘গুলি করে কুকুরের মতো’ মারার হুমকি সন্ত্রাসী দিলীপের

0
89

বিতর্কিত মন্তব্য করেই চলেছে দিলীপ ঘোষ। সমালোচনার ঝড় উঠলেও বদলায়নি কিছুই। বরং তা বেড়েছে। রবিবার নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলন নিয়ে নয়া বিতর্কে জড়ালো সন্ত্রাসী দল বিজেপির রাজ্য সভাপতি। এ বার  সিএএ বিরোধী আন্দোলনকারীদের গুলি করে মারার হুমকি দিয়েছে। শুধু তাই নয়, বাংলায় বিজেপি ক্ষমতায় এলে এই মডেল এখানেও কার্যকর হবে বলে হুঁশিয়ারি দিয়েছে দিলীপ।

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে দেশজুড়ে আন্দোলন চলছে। পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩১ জন। এর মধ্যে অধিকাংশ প্রাণহানীর ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশে। সেখানে সরকারি মতে সংখ্যাটা অন্তত ২০। এ ছাড়া অসম ও কর্নাটকে পুলিশের গুলিতে মৃত্যুর ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদ মাধ্যম এই সময়ের সূত্রে জানা গেছে, গত রবিবার সন্ধ্যায় নদিয়ার রানাঘাটে এক জনসভায় দাঁড়িয়ে বিজেপি শাসিত রাজ্যগুলিতে বিক্ষোভকারীদের ওপরে পুলিশের গুলি চালানোর ঘটনার প্রসংশা করেছে দিলীপ ঘোষ।

এ দিনের সভায় দিলীপ ঘোষ বলেছে, ‘যাঁরা হিংসা ছড়িয়েছে, সম্পত্তি নষ্ট করেছে অসম, উত্তরপ্রদেশ, কর্নাটকে আমাদের সরকার তাদের কুকুরের মতো গুলি করে মেরেছে। তুলে নিয়ে গিয়ে কেস দিয়েছে। এখানে আসবে, খাবে, আর এখানকার সম্পত্তি নষ্ট করবে? জমিদারি পেয়েছ নাকি? গুলিও করব, লাঠি মারব, জেলে ঢুকিয়ে দেব। আর তাই করেছে আমাদের সরকার।’

পশ্চিমবঙ্গে সিএএ-র বিরোধিতায় রাস্তায় নেমেছে বিজেপি-বিরোধী সব রাজনৈতিক দল এবং বিভিন্ন অরাজনৈতিক গণ-সংগঠন। জবাবে বিজেপি এখনও সিএএ-র সমর্থনে প্রচারে তেমন ঝড় তুলতে পারেনি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন