সোমালিয়া | ৪ তুর্কি ঠিকাদার সহ অনেক সোমালিয়ান মুরতাদ সৈন্য হতাহত!

2
220

আল-কায়েদা পূর্ব আফ্রিকান ভিত্তিক শাখা “হারাকাতুশ শাবাব” আল-মুজাহিদিন আজ সোমালিয়ার রাজধানী মোগাদিশু ও আফজাওয়ী শহরের মধ্যবর্তী “পোডবোডকা” অঞ্চলে অবস্থিত তুর্কি মুরতাদ বাহিনীর অবস্থানে অবস্থানে এক শক্তিশালী শহিদী হামলা চালিয়েছেন।

প্রথমিক সংবাদমতে, মুজাহিদদের উক্ত হামলায় তুর্কি মুরতাদ বাহিনীর 4 ঠিকাদারসহ অনেক সোমালিয়ান মুরতাদ সেনা নিহত ও আহত হয়েছে। এছাড়াও ধ্বংস করা হয়েছে মুর্তাদ তুর্কি বাহিনীর ৪টি সাঁজোয়া গাড়ি।

এদিকে হতাহতের নির্দিষ্ট সংখ্যা জানতে আরেকটু সময় লাগবে বলেও ধারণা করা হচ্ছে। কাররণ এখনো ঘাঁটির ভিতরে ধ্বংস্তুপ পড়ে রয়েছে। আশপাশে সাধারণ লোকদেরকেও যেত দেওয়া হচ্ছেনা, তাই হতাহতের নির্দিষ্ট সংখ্যাও সঠিকভাবে জানা যাচ্ছেনা। তবে ধারণা করা হচ্ছে, হতাহতের সংখ্যা আরো কয়েকগুণ বৃদ্ধি পাবে।

এটি উল্লেখ্য যে, হারাকাতুশ শাবাব মুজাহিদিন তুর্কিদের বিগত কয়েকবছর সতর্ক করে আসছে যে, তারা যেন এদেশের অর্থ সম্পদ লুণ্ঠন না করে এবং সোমালিয় মুরতাদ বাহিনীকে কোনরূপ সহায়তা না করে। কিন্তু তুরষ্ক এসব কিছুতে কোন কর্ণপাত না করে একের পর এক তাদের অপরাধের পাল্লা ভারী করতে থাকে। অবশেষে হারাকাতুশ শাবাব স্পষ্ট ভাবে তুর্কি মুরতাদ বাহিনীর সাথে বারাআত ঘোষণা করে এবং ক্রুসেডারদের মত এদেরকেও একই কাতারের শত্রু হিসাবে ঘোষণা করে। কারণ তুর্কি মুরতাদ বাহিনী সোমালিয়ায় ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে ক্রুসেডারদের থেকেও অগ্রগামী ভূমিকা পালন করে আসছে।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন