কাশ্মীরে গিয়ে কী বলতে হবে তা-ও মন্ত্রীদের শিখিয়ে দিলো সন্ত্রাসী মোদি

0
1283

পাঁচ মাস আগে মুসলিমদের সাথে গাদ্দারি করে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারতের হিন্দুত্ববাদী সন্ত্রাসী কেন্দ্রীয় সরকার। তারপরে আজ শনিবার থেকে সাতদিনের সফরে জম্মু-কাশ্মীর যাচ্ছে এনডিএ সরকারের এক প্রতিনিধিদল। তাতে থাকছে ৩৬ জন কেন্দ্রীয় সন্ত্রাসী মন্ত্রী।

ভারতের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, জম্মু-কাশ্মীর সফর নিয়ে গতকাল শুক্রবার মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিল সন্ত্রাসী নরেন্দ্র মোদি। সে মন্ত্রীদের বলেছে, জম্মু-কাশ্মীরে গিয়ে উন্নয়নের বিষয়টি তুলে ধরতে। বিশেষ করে বলতে গ্রামোন্নয়নের কথা। মোদি খুব নির্দিষ্ট করে বলেছে, কাশ্মীরে গিয়ে মানুষকে কেন্দ্রীয় সরকারের নানা প্রকল্পের কথা বুঝিয়ে বলার। একইসঙ্গে বলেছে, মন্ত্রীরা অবশ্যই যাবে গ্রামাঞ্চলে। সেখানকার মানুষের সঙ্গে কথা বলবে। শুধু শহরে নিজেদের সীমাবদ্ধ রাখবে না।

জম্মু-কাশ্মীরে সফরে যাওয়া মন্ত্রীদের মধ্যে রয়েছে স্মৃতি ইরানি, পিযুষ গয়াল, জিতেন্দ্র সিং, রবিশংকর প্রসাদ, কিরেন রিজিজু, হরদিপ পুরি, জি কিষেন রেড্ডি, পুরুষোত্তম সিং রুপালা, মহেন্দ্রনাথ পান্ডে, জেনারেল ভি কে সিং, গজেন্দ্র সিং শেখাওয়াত এবং অনুরাগ ঠাকুর।

সংবিধানের ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকেই সমালোচনার মুখে পড়েছে এই কথিত কেন্দ্রীয় সরকার। স্থানীয় রাজনীতিকদের আটকে রেখে ও ইন্টারনেট বন্ধ করে সাধারণ অধিকারকে খর্ব করেছে হিন্দুত্ববাদী সন্ত্রাসী মোদি সরকার।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন