মালি | আল-কায়েদা যোদ্ধাদের হামলায় 35 এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত, 7টি সামরিকযান গনিমত!

0
829
মালি | আল-কায়েদা যোদ্ধাদের হামলায় 35 এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত, 7টি সামরিকযান গনিমত!

আল-কায়েদা পশ্চিম আফ্রিকান ভিত্তিক শাখা “জামাআত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন/JNIM” এর জানবায আল্লাহ ভীরু মুজাহিদিন চলিত মাসে পশ্চিম আফ্রিকার দেশ “মালি” এর বিভিন্ন রাজ্যে দেশটির মুরতাদ বাহিনী ও দখলদা ক্রুসেডার ফ্রান্সের বিরুদ্ধে বেশ কিছু সফল অভিযান পরিচালনা করেছেন। যার কিছু নিউজ আমরা ইতিমধ্যে প্রকাশ করেছি। প্রকাশিত নিউজ ছাড়া আরো কয়েকটি নিউজ হচ্ছে…

JNIM এর মুজাহিদদের পরিচালিত অফিসিয়াল #Az_Zallaqa_Media ফাউন্ডেশন এ প্রচারিত সংবাদ হতে জানতে পারা যায় যে, গত 6 জানুয়ারি মালির সিফু রাজ্যের “দায়িরাহ” অঞ্চলে দেশটির মুরতাদ বাহিনীর বিরুদ্ধে একটি সফল অভিযান পরিচালনা করেছেন আল-কায়েদার জানবায মুজাহিদিন। যার ফলশ্রুতিতে মুরতাদ বাহিনীর 7 সদস্য নিহত হয়, আর যারা ভাগ্যক্রমে বেঁচে যায় তারা নিজেদের অস্ত্র যুদ্ধের ময়দানে রেখেই পলায়ন করেন।

এসময় মুজাহিদগণ মুরতাদ বাহিনী হতে 4টি ক্লাশিনকোভ, 1টি ভারী দূর্পাল্লার যুদ্ধাস্ত্র এবং গুলাবারুদে পরিপূর্ণ 4টি বড়ধরণের বক্স।

এমনিভাবে গত 22 জানুয়ারি রাত্রিকালীন সময় মালির “দাইওয়ানগানী” শহরে দেশটির মুরতাদ বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে বৃহত্তর সফল অভিযান পরিচালনা করেন JNIM এর জানবায মুজাহিদগণ।

যার ফলে মুরতাদ বাহিনীর 10 সৈন্য নিহত এবং 15 এরও অধিক মুরতাদ সৈন্য আহত হয়। এছাড়াও মুজাহিদগণ মুরতাদ বাহিনীর ঘাঁটি হতে প্রচুরপরিমাণ ভারী ও হালকা যুদ্ধাস্ত্রের পাশাপাশি 7 সামরিকযান ও গাড়ি গনিমত লাভ করেন। মুজাহিদগণ গনিমত প্রাপ্ত গাড়িগুলো যুদ্ধাস্ত্র ও সামরিক সরঞ্জামাদি দিয়ে পরিপূর্ণ করে নিজেদের ঘাঁটিতে নিয়ে আসেন।

একই দিনে মালির মুভটি রাজ্যে মুজাহিদদের বোমা হামলায় নিহত হয় আরো 2 মুরতাদ সদস্য এবং আহত হয় আরো কতক।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন