সোমালিয়া | মুজাহিদদের হামলায় উচ্চপদস্থ অফিসারসহ 7 এরও অধিক মুরতাদ ও কুফ্ফার সৈন্য হতাহত।

1
212

আল-কায়েদা পূর্ব আফ্রিকান ভিত্তিক সোমালিয়ান শাখা “হারাকাতুশ শাবাব” আল-মুজাহিদিন 25 জানুয়ারি শনিবার (সন্ধা পর্যন্ত পাওয়া সংবাদ অনুশারে) সোমালিয়া জুড়ে দেশটির মুরতাদ বাহিনীর বিরুদ্ধে 4টি সফল অভিযান পরিচালনা করেছেন।

শাহাদা নিউজ এজেন্সের তথ্যমতে, দক্ষিণ সোমালিয়ার জুবা রাজ্যের “কাসমায়ো” শহরে দেশটির মুরতাদ বাহিনীর বিরুদ্ধে একটি সফল অভিযান পরিচালনা করেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

যার ফলে “হাসান কাম্বুনী” নামক উচ্চপদস্ত 1 অফিসারসহ দেশটির মুরতাদ বাহিনীর 5 সৈন্য হতাহত হয়।

অন্যদিকে মাদাক প্রদেশের “জালকায়ূ” শহরে হারাকাতুশ শাবাব মুজাহিদদের হামলায় নিহত হয় আরো 1 মুরতাদ সেনা।

জানা গেছে যে, নিহত হওয়া উক্ত সৈন্য পেন্টল্যান্ড সংসদের এক ডেপুটির দেহরক্ষী ছিল।

এমনিভাবে রাজধানী মোগাদিশুর “হিডেন” শহরে সোমালিয় মুরতাদ সরকারের পক্ষে হতে নিয়োজিত সোমালি পুলিশের ফৌজদারি তদন্ত বিভাগের কর্মকর্তা এবং “ডেনালি” জেলার মেয়রকে টার্গেট করে একটি সফল অভিযান পরিচালনা করছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

কিন্তু ভাগ্যক্রমে উক্ত মেয়র ও পুলিশের ফৌজদারি তদন্ত বিভাগের কর্মকর্তা গুরতর আহত হয়ে মৃত্যুর দোয়ার থেকে বেঁচে যায়, তবে এই হামলায় তার কয়েকটা দেহরক্ষী ও কতক মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়।

এমনিভাবে মুজাহিদগণ তাদের অন্য একটি সফল অভিযান পরিচালনা করেন, সোমালিয়ার “কারয়ূলী” শহরে অবস্থিত ক্রুসেডার উগান্ডান সন্ত্রাসী বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে। যার ফলে অনেক ক্রুসেডার ও তাদের সহযোগিতায় নিয়োজিত অনেক সোমালিয় মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন