নিজেদের মধ্যেই মারামারি করে ফের অবরোধ সন্ত্রাসী ছাত্রলীগের

0
541
নিজেদের মধ্যেই মারামারি করে ফের অবরোধ সন্ত্রাসী  ছাত্রলীগের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সন্ত্রাসী ছাত্রলীগের দুই পক্ষ মারামারি করার পর একপক্ষ ফের অনির্দিষ্টকালের অবরোধ ডেকেছে। গতকাল সোমবার দুপুরে ক্যাম্পাসের সমাজবিজ্ঞান অনুষদের ঝুপড়িতে দুই পক্ষ সংঘাতে জড়ায়।

সিক্সটি নাইন ও রেড সিগন্যাল-আরএস নামের সন্ত্রাসী ছাত্রলীগের এই দুই উপগ্রুপ চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত। এর মধ্যে রেড সিগন্যালের নেতা চবি সন্ত্রাসী ছাত্রলীগের সাবেক উপবিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনারের এই ঘোষণা দেন। এর আগে গত ২২ জানুয়ারি
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী চবি ছাত্রলীগের দুই পক্ষ মারামারি করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য অবরোধ ডাকে। পরে প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে তা স্থগিত করেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, পূর্ব ঘটনার জেরে দুপুরে সমাজবিজ্ঞান অনুষদের ঝুপড়িতে রেড সিগন্যাল-আরএস গ্রুপের দুই কর্মী ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের মোহাম্মদ আরমান ও এমরান আশিককে মারধর করেন শাখা সন্ত্রাসী ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইনের নেতাকর্মীরা।

এ ঘটনায় বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী শাটল ট্রেন ফতেয়াবাদ স্টেশনে পৌঁছলে হোস পাইপ কেটে দেয় আরএস গ্রুপের অনুসারীরা। এতে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। বিকাল ৫টায় হামলাকারীদের শাস্তি ও ঘটনার দায়ভার গ্রহণ করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর পদত্যাগের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেন আরএস গ্রুপের নেতা রকিবুল হাসান দিনার। তিনি বলেন, দুই দফা দাবিতে আজ থেকে অনির্দিষ্টকালের অবরোধ ঘোষণা করা হয়েছে। সন্ত্রাসী ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর পদত্যাগ, ছাত্রলীগকর্মী ও এলাকাবাসীর ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে অবরোধ চলবে।

চবি প্রক্টর এসএম মনিরুল হাসান বলেন, আমরা তাদের বারবার বোঝানোর চেষ্টা করে আসছি। তবে তারা আমাদের কথা শুনছে না। নিজেদের মধ্যে মারামারি করে ট্রেনের হোস পাইপ কেটে দেওয়া দুঃখজনক।

সূত্রঃ আমাদের সময়

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন