আগের চেয়েও তীব্র আকার ধারণ করেছে সিরিয়ার চলমান রক্তক্ষয়ী যুদ্ধ!

0
859
আগের চেয়েও তীব্র আকার ধারণ করেছে সিরিয়ার চলমান রক্তক্ষয়ী যুদ্ধ!

সাম্প্রতিক সময় শাম/সিরিয়ার চলমান লড়াই আরো তীব্র আকার ধারণ করেছে। কুফ্ফার ও মুরতাদ বাহিনী ইদলিব সিটি দখলে নিতে তাদেন পূর্ণ শক্তি ব্যায় করছে। অপরদিকে আল্লাহর কিছু খাস বান্দা তাদের বিরুদ্ধে দূর্বার প্রতিরোধ ব্যাবস্থা গড়ে তুলার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যদিও এক্ষেত্রে আধুনিক অস্ত্র ও বিমান হামলার সামনে মুজাহিদগণ অনেক ক্ষেত্রে পিছু হটতেএ বাধ্য হচ্ছেন, কিন্তু তারা এক্ষেত্রে তাদের চেষ্টায় সামান্যও ত্রুটি করছেননা।

সিরিয়া থেকে পাওয়া আজকের সংবাদ হচ্ছে, কুফ্ফার ও মুরতাদ বাহিনী ইদলিব সিটির বেশ কিছু এলাকা দখল করে নিয়েছেন। বর্তমানে ইদলিবের গুরুত্বপূর্ণ শহর “মারআত আন-নোমান” শহরের ভিতরে তীব্র লড়াই শুরু হয়েগেছে, শহরটিরদখল করতে মরিয়া হয়ে উঠেছে কুফ্ফার বাহিনী, এরপর তাদের লক্ষ্য ইদলিবের সবচাইতে গুরুত্বপূর্ণ শহর “খান-তুমান”।

কুফ্ফার ও মুরতাদ বাহিনী যুদ্ধের সকল নিয়ম ভঙ্গকরে সকল ধরণেন নিষিদ্ধ ও ভয়াবহ মরণাস্ত্রও ব্যাবহার করতে কুণ্ঠাবোধ করছেনা এই যুদ্ধে। যার ফলে হতাহত হচ্ছেন প্রতিমূহুর্তে অনেক সাধারণ নিরপরাধ বেসামরিক লোক।

বর্তমানে ইদলিব সিটির সীমান্ত এলাকায় বসবাসরত হাজার হাজান মুসলিম নিরাপদ আশ্রয়ের উদ্দ্যেশে অজানা গন্তব্যে যাত্রা শুরু করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন