শাম | গত 72 ঘন্টায় মুজাহিদদের হামলায় 963 এরও অধিক মুরতাদ ও কুফ্ফার সৈন্য হতাহত!

0
1275
শাম | গত 72 ঘন্টায় মুজাহিদদের হামলায় 963 এরও অধিক মুরতাদ ও কুফ্ফার সৈন্য হতাহত!

সিরিয়ান সুন্নী মুসলিমদের নিয়ন্ত্রিত সর্বশেষ প্রদেশ ইদলিব ও তার আশপাশের অঞ্চলগুলো নিয়ন্ত্রণে নিতে গত ২৮ জানুয়ারি হতে প্রদেশটিতে তীব্র অভিযান চালাতে শুরু করেছে দখলদার কুফ্ফার রাশিয়া ও শিয়া সন্ত্রাসী মুরতাদ জোটগুলো।

তারা প্রদেশটি দখলে নিতে আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ সকল ধরণের ভয়াবহ মারণাস্ত্র প্রয়োগ করে চলছে। চলানো হচ্ছে বৃষ্টির মত বোমা হামলা, মহুর্তের মধ্যেই গুঁড়িয়ে দেওয়া হচ্ছে বেসামরিক লোকদের বাড়ির পর বাড়িগুলো।

এমন পরিস্থিতিতে প্রতিরোধ যোদ্ধাদের জন্য সম্মিলিতভাবে অপারেশণ চালাতে শুরু করে সুন্নী মুজাহিদিন গ্রুপগুলো। যাদের মাঝে রয়েছে আল-কায়েদা সিরিয়ান শাখা তানযিম হুররাস আদ-দ্বীন এর নেতৃত্বাধীন “ওয়া হাররিদীল মু’মিনীন” অপারেশণ রুম, আনসারুত তাওহীদ ও HTS এর অনুগত মুজাহিদ গ্রুপগুলো।

গত 72 ঘন্টায় (২৮,২৯,৩০ জানুয়ারি) সুন্নী মুজাহিদ গ্রুপগুলোর সম্মিলিত অভিযানে 963 এরও অধিক কুফ্ফার ও মুরতাদ সৈন্য হতাহত হয়েছে। এর মধ্যে গত ২৮ তারিখের অভিযানে মুজাহিদদের হামলায় নিহত হয়েছে 130, আহত 252 কুফ্ফার ও মুরতাদ সৈন্য। মুজাহিদদের ২৯ তারিখের অভিযানে নিহত হয় আরো 150+ আহত 100+ কুফ্ফার ও মুরতাদ সৈন্য। এমনিভাবে গত মুজাহিদদের পরিচালিত গত 30 তারিখের অভিযানে নিহত: 120+ এবং আহত আরো 211 এরও অধিক কুফ্ফার ও মুরতাদ সৈন্য।

অর্থাৎ গত ৩দিনে মুজাহিদদের সম্মিলিত অভিযানে কুফ্ফার ও মুরতাদ সৈন্য নিহত হয় 400 এরও অধিক এবং আহত আরো 563 এরও অধিক।

এর মধ্যে HTS এর একজন জানবায মুজাহিদের বরকতমী ইস্তেশহাদী হামলায় নিহত হয় 35 এরও অধিক কুফ্ফার ও মুরতাদ সৈন্য, আহত হয় আরো কয়েক দশক, হতাহত এই সৈন্যদের মাঝে দখলদার রাশিয়ান সৈন্য নিহত হয় 4 এবং আহত হয় আরো 7, এছাড়া অধিকাংশ হতাহত সৈন্যই দখলদার ইরানী শিয়া মুরতাদ সৈন্য।

অন্যদিকে এই যুদ্ধে মুজাহিদগণ কুফ্ফার ও মুরতাদ বাহিনীর ২টি ড্রোন ও তুর্কিস্তান ইসলামিক পার্টি (TIP) এর মুজাহিদগণ একটি বিমান ভূপাতিত করতে সক্ষম হন, এছাড়াও কুফ্ফার ও মুরতাদ বাহিনীর 21টি সামরিকযান ও 11টি গাড়ি ধ্বংস করেন মুজাহিদগণ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন