সিএএ বিরোধী আন্দোলনে নিহত নারীকে বাংলাদেশি মুসলিম বলে বিতর্কে বিজেপি নেতা সায়ন্তন বসু

0
353

ভারতের পশ্চিমবঙ্গের পার্ক সার্কাসে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধী প্রতিবাদ চলছে গত ২৪দিন ধরে। আন্দোলনে অংশ নেওয়ার পর মঞ্চেই মৃত্যু হয়েছে এক নারীর। আর সেই আন্দোলনকারীকে নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়াল পশ্চিমবঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু।

হুগলির চুঁচুড়ায় সাংবাদিক বৈঠক করে নিহত ওই নারীর পরিচয় নিয়েই প্রশ্ন তুলল সায়ন্তন বসু। তিনি বলেন, ওই নারী বাংলাদেশি নাকি ভারতীয় আগে সেই খোঁজ নিন। কারণ ওখানে বেশিরভাগ লোকই বাংলাদেশ থেকে এসে বসে আছে। যতই আন্দোলন করুক না কেন নাগরিকত্ব সংশোধনী আইনের কোনো পরিবর্তন হবে না। ওইখানে বাংলাদেশ থেকে এসে যারা বসে আছে তাদের আমরা দেশ থেকে তাড়িয়ে দেব।

তাই বাংলাদেশি মুসলমান হলে তার উদ্বেগের যথেষ্ট কারণ রয়েছে। তবে বাংলাদেশি হিন্দুদের কাগজ না দেখেই আমরা নাগরিকত্ব দেব।

জাতীয় নাগরিকপঞ্জির বিরোধিতায় এক্কেবারে অন্যরকম আন্দোলনের দিশা দেখিয়েছিল দিল্লির শাহিনবাগ। নারীরা তাদের সন্তানদের সঙ্গে নিয়ে আন্দোলনে শামিল। সেই পথই অনুসরণ করেন পার্ক সার্কাসের একদল নারী। তারা সন্তানদের সঙ্গে আন্দোলনে অংশ নেন। সেই মঞ্চে আন্দোলনকারীদের দলেই ছিলেন শামিদা খাতুন নামে এন্টালির এক বাসিন্দা। শনিবার রাতেও মঞ্চেই ছিলেন তিনি। রাত সাড়ে ১২টার দিকে আচমকাই অসুস্থ হয়ে পড়েন শামিদা। শুরু হয় বুকে যন্ত্রণা। স্থানীয়রা তাকে উদ্ধার করেন। ওই নারীকে নিয়ে যাওয়া হয় চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যালে। চিকিৎসকরা জানান, রাস্তাতেই মৃত্যু হয়েছে ৫৭ বছর বয়সী ওই নারীর।

 

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন